ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্বাধীনতা দিবসে তৌকীরের ‘সাহস’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
স্বাধীনতা দিবসে তৌকীরের ‘সাহস’ ‘সাহস’ নাটকের দৃশ্যে তৌকীর আহমেদ

‘ফাগুন হাওয়া’ ছবির কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ। সেই ব্যস্ততা থেকে বিরতি নিয়ে সম্প্রতি ‘সাহস’ নামে একটি নাটকের শ্যুটিংয়ে অংশ নিয়েছেন তিনি।

রাজশাহীর বীর মুক্তিযোদ্ধা বরজাহানের মুখে শোনা সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে ‘সাহস’। ফেদারম্যান মিডিয়া প্রযোজিত ও ওয়াহিদ পলাশ পরিচালিত নাটকটির  কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গুঞ্জন রহমান।

নাটকটির গল্প প্রসঙ্গে পরিচালক ওয়াহিদ পলাশ বলেন, ১৯৭১ সালে জাহিদ  যুদ্ধে যেতে পারেনি। তখন সে রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্নির ছাত্র। তার সহপাঠীদের অনেকেই সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গে চলে যায় যুদ্ধের ট্রেনিং নিতে কিন্তু জাহিদ থেকে যায়। জনশুন্য ক্যাম্পাসে এক রাতে আর কাউকে না পেয়ে জাহিদকে মিলিটারিরা তাদের ক্যাম্পে নিয়ে যেতে চায়। হঠাৎ অতলস্পর্শী সাহসের বর্ম যেন জাহিদের বুকে চেপে বসে। সে দৃঢ় ও স্পষ্ট স্বরে পাক বাহিনীর সঙ্গে যেতে অস্বীকৃতি জানায়। এরপর দৃশ্যপট পাল্টে যায়।

‘সাহস’-এ জাহিদ চরিত্রে দেখা যাবে তৌকীর আহমেদকে। এছাড়া আরও অভিনয় করেছেন- নরেশ ভূঁইয়া, শাহাদাৎ হোসেন শশাঙ্ক সাহা, চারু সাইফুল, গুঞ্জন রহমানসহ প্রমুখ।

স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ রাত ৯টায় মাছরাঙা চ্যানেলে প্রচারিত হবে নাটকটি।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।