ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

৬৯ বছরের জিনাত আমানকে ধর্ষণের অভিযোগে ব্যবসায়ী গ্রেফতার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
৬৯ বছরের জিনাত আমানকে ধর্ষণের অভিযোগে ব্যবসায়ী গ্রেফতার প্রতীকী ছবি

বলিউডের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী জিনাত আমানকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ২২ মার্চ বিষয়টি নিয়ে সরফরাজ আহসান ওরফে আমান খান্না নামে মুম্বাইয়ের এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা করেন প্রবীণ এই অভিনেত্রী। সে রাতেই পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে। 

জুহু থানায় দায়ের করা এ মামলায় শুক্রবার (২৩ মার্চ) অভিযুক্তকে আদালতে হাজির করা হয়। মামলাটি এখন মুম্বাই ক্রাইম ব্রাঞ্চ তদন্ত করছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এর আগেও একই ব্যক্তির বিরুদ্ধে শ্লীলতাহানি ও উত্যক্ত করার অভিযোগ দায়ের করেছিলেন ‘ডন’খ্যাত এই অভিনেত্রী। তখন থেকেই অভিযুক্ত ওমর খান্না পলাতক ছিলেন।  

জানা যায়, ব্যবসায় নামার আগে আমান খান্না মিডিয়ায় ক্যারিয়ার গড়তে চেয়েছিলেন। সুবিধা করতে না পারলেও তখন থেকেই জিনাত আমানের ঘনিষ্ঠ হয়ে ওঠার চেষ্টা করেন, দু’জন বেশ ঘনিষ্ঠ হনও। কিন্তু হঠাৎ তাদের মধ্যে কথা বলা বন্ধ হয়ে যায়। তারপরও জিনাতকে উত্যক্ত করতেন আমান খান্না, পাঠাতেন অশ্লীল মেসেজ, এমনকি মাঝেমধ্যে তার পিছুও নিতেন। যে কারণে জিনাত থানায় যৌন হেনস্তার অভিযোগ দায়েরও করেছিলেন।

৬৯ বছর বয়সী জিনাত ৭০ ও ৮০’র দশকে বলিউড কাঁপিয়েছেন। বর্ষিয়ান এই অভিনেত্রী ১৯৭১ সালে ‘হরে রামা হরে কৃষ্ণা’ ছবির মধ্য দিয়ে বড় পর্দায় পা রাখেন। প্রথম ছবিতেই তিনি নিজের অবস্থান শক্ত করে ফেলেন। এরপর একে একে অমিতাভ বচ্চন, রাজেশ খান্না, ধর্মেন্দ্র, শশী কাপুরসহ তখনকার সব প্রথম সারির নায়কদের বিপরীতে অভিনয় করেছিলেন।

দুই ছেলে নিয়ে তিনি মুম্বাই শহরেই থাকেন। তার উল্লেখযোগ্য ছবির তালিকায় ‘হরে রামা হরে কৃষ্ণা’ ছাড়াও রয়েছে ‘কুরবানি’, ‘হিরা পান্না’, ‘দোস্তানা’, ‘টক্কর’, ‘মহান’ ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
জেআইএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।