ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পরী চাইলে শাবানা হতে পারবে: সেলিম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
পরী চাইলে শাবানা হতে পারবে: সেলিম স্বপ্নজাল সিনেমার নায়ক ইয়াশ রোহান, নায়িকা পরীমনি ও পরিচালক গিয়াস উদ্দিন সেলিম

ঢাকা: ‘কোনো একটি বিষয় বুঝিয়ে দিলে পরী তা চট করে আয়ত্ত করে ফেলে। সে ‘কুইক লার্নার’। এটি খুব কম মানুষের মধ্যে দেখা যায়। তার অভিনয় দক্ষতা খুব ভালো। আমার বিশ্বাস পরী চাইলে একদিন শাবানা হতে পারবে।’

এভাবেই বর্তমান সময়ের আলোচিত নায়িকা পরীমনির প্রশংসায় পঞ্চমুখ নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম। তার পরিচালনায় দ্বিতীয় ছবি ‘স্বপ্নজাল’-এ পরী অভিনয় করেছেন।

পরীর অভিনয় দক্ষতার প্রশংসা করতে গিয়ে, তাকে কিংবদন্তি অভিনেত্রী শাবানার মতো অভিনেত্রী হওয়ার আশা ব্যক্ত করেন সেলিম।

‘স্বপ্নজাল’ আমাদের ইন্ডাস্ট্রি ও দর্শকদের জন্য বানিয়েছি। ছবিটিতে কোথাও ছাড় দিয়ে কাজ করিনি। আমার বিশ্বাস সবার অবশ্যই ভালো লাগবে’, যোগ করে বলেন ‘মনপুরা’খ্যাত এই নির্মাতা।

বৃহস্পতিবার (২২ মার্চ) রাতে ‘স্বপ্নজাল’ ছবির পুরো ইউনিট নিয়ে আয়োজিত  এক ঘরোয়া আয়োজনে এসব কথা বলেন নন্দিত এই নির্মাতা। সেলিম ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন নায়িকা পরীমনি, নবাগত নায়ক ইয়াশ রোহান, ফজলুর রহমান বাবুসহ ছবিটির কলাকুশলীরা।  
 ইয়াশ রোহান ও পরীমনি
‘স্বপ্নজাল’-এ কাজ করার অভিজ্ঞতা প্রসঙ্গে পরীমনি বলেন, ‘ছবিটির শ্যুটিংয়ের প্রথম কয়েকদিন ‘শুভ্রা’ চরিত্রটিতে ঢুকতে পারছিলাম না। খুব বিরক্ত হচ্ছিলাম। ভেবেছিলাম শ্যুটিং ছেড়ে বাড়ি চলে যাবো। তখন সেলিম ভাই আমাকে আরেকদিন অপেক্ষা করতে বললেন। এরপর দেখি সেটের সবাই আমাকে পরী বাদ দিয়ে শুভ্রা বলে ডাকতে শুরু করে। আমিও আস্তে আস্তে নিজেকে শুভ্রা ভাবা শুরু করি, চরিত্রটি ভালোবেসে ফেলি। সেই থেকে আমি এখনও শুভ্রা চরিত্রের মধ্যেই আছি। ‘স্বপ্নজাল’ মুক্তি পাওয়ার পর চরিত্রটি থেকে বের হবো। ’

ছবিটির মধ্য দিয়ে পরীর বিপরীতে ইয়াস রোহানের বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে। ইয়াশ একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।  

ছবিতে কাজ করতে যেয়ে তার তিনটি সেমিস্টার বাদ দিতে হয়েছে বলেও জানান তিনি।  
গিয়াস উদ্দিন সেলিমের সঙ্গে পরীমনি
ইয়াসের ভাষ্যে, ‘ক্লাস বাদ দিয়ে আমি ‘স্বপ্নজাল’র শ্যুটিং করেছি। একবার আমার সেমিস্টার ফাইনালের সময় ছবির শ্যুটিং পড়ে যায়। তখন পরীক্ষা বাদ দিয়ে আমি শ্যুটিংয়ে অংশ নেই। হয়তো আমার পড়াশোনার কিছুটা ক্ষতি হয়েছে। তবে ছবিটিতে কাজ করতে পেরে সে ক্ষতিটি আমার কাছে বড় কিছু মনে হচ্ছে না। ’

যৌথ প্রযোজনায় নির্মিত ‘স্বপ্নজাল’-এ আরও অভিনয় করছেন মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শহিদুল আলম সাচ্চু, ফারহানা মিঠু, ইরেশ যাকের, শাহেদ আলী, আহসানুল হক মিনু ও হাসনাত রিপনসহ অনেকে।

৬ এপ্রিল ‘স্বপ্নজাল’ বাংলাদেশে মুক্তি পাবে। এর দুই সপ্তাহ পর মুক্তি পাবে কলকাতায়।

বাংলাদেশ সময়: ০৪০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
জেআইএম/এমএইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।