[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮

bangla news

মাইম আর্টের ১০ বছর পূর্তি উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৪ ৮:৫৫:০৯ পিএম
মূকাভিনয় প্রদর্শনী।

মূকাভিনয় প্রদর্শনী।

দেশের অন্যতম মূকাভিনয় সংগঠন মাইম আর্টের ১০ বছরে পূর্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে সংগঠনটি বৃহস্পতিবার (১৫ মার্চ) বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার বর্ষপূর্তি উৎসব উদযাপন করতে যাচ্ছে।

এদিন বিকেল ৫টায় এক্সপেরিম্যান্টাল থিয়েটার হলের লবিতে মাইম আর্টের দশ বছরের কর্মকাণ্ড নিয়ে নির্মিত ভিডিওচিত্র ও পাপেট শো প্রদর্শিত হবে।

সন্ধ্যা ৬টায় আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে মূল মঞ্চে সম্মাননা অনুষ্ঠান ও সন্ধ্যা ৭টায় বেশকিছু দলের অংশগ্রহণে মূকাভিনয় পরিবেশনা করা হবে। এতে অংশ নেবে ঢাবি মাইম এক্সন, মুক্তমঞ্চ নির্বাক দল, ব্যাঙ্গল থিয়েটার, সোল ড্যান্স, ব্ল্যাক ফ্লেইম থিয়েটার ও পরিবর্তন মাইম একাডেমি। রাত আটটায় রয়েছে মূকাভিনয় শিল্পী নিথর মাহবুবের একক মূকাভিনয়। সবশেষে আয়োজক দল মাইম আর্টের জনপ্রিয় মূকাভিনয় প্রযোজনা ‘যেমন কর্ম তেমন ফল’র প্রদর্শিত হবে।

মূকাভিনয়ের সংগঠন মাইম আর্ট ২০০৮ সালে ঢাকায় গড়ে ওঠে। তখন থেকে দলটি তাদের দক্ষতা দিয়ে দর্শক মাতিয়ে আসছে। তাদের উল্লেখযোগ্য মূকনাটক হচ্ছে ‘প্রেমপত্রের পার্শ্বপ্রতিক্রিয়া’, ‘বাংলাদেশ’, ‘অনুতপ্ত’,  ‘লাইফ ইজ বিউটিফুল’, ‘মনোযোগে গোলযোগ’, ‘সুযোগসন্ধানী’ ও ‘অচেতন মানুষ সচেতন ছাগল’ ইত্যাদি।

গেলো ১০ বছরে মাইম আর্ট সারা দেশে তিনশ’টিরও অধিক মূকাভিনয় প্রদর্শনী করেছে এবং ২০টির অধিক মূকাভিনয় কর্মশালার আয়োজন করেছে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
জেআইএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa