ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

একদিকে অপরাহ অন্যদিকে জেনিফার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, মার্চ ৮, ২০১৮
একদিকে অপরাহ অন্যদিকে জেনিফার ‘আ রিঙ্কল ইন টাইম’ ও ‘রেড স্প্যারো’ ছবির পোস্টার

ওয়াল্ট ডিজনি পিকচার্সের ব্যানারে শুক্রবার (০৯ মার্চ) আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক অ্যাডভেঞ্চার সিনেমা ‘আ রিঙ্কল ইন টাইম’। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি।

জেনিফার লি’র চিত্রনাট্যে ছবিটি পরিচালনা করেছেন আভা ডুভার্নে। এতে অভিনয় করছেন অপরাহ উইনফ্রে, ক্রিস পাইন, রিজ উইদারস্পুন ও জ্যাক গ্যালেফিনাকিসের মতো তারকারা।

অন্যদিকে, এ ছবির সঙ্গে স্টার সিনেপ্লেক্স মুক্তি দিচ্ছে আরেকটি আলোচিত ছবি ‘রেড স্প্যারো’। জেসন ম্যাথিউসের ‘রেড স্প্যারো’ গ্রন্থ অনুসারে ফ্রান্সিস লরেন্স পরিচালিত এ ছবিতে মূল চরিত্রে অর্থাৎ গুপ্তচরের ভূমিকায় অভিনয় করেছেন জেনিফার লরেন্স।

এছাড়া আরও রয়েছেন জোয়েল এডগার্টন, শার্লট র্যামপ্লিং, জেরেমি আয়রন্স, মেরি-লুইস পার্কারসহ আরও অনেকে।

‘আ রিঙ্কল ইন টাইম’ ছবিতে দেখা যাবে, প্রায় পাঁচ বছর হলো মেগ মারে বাবাকে ছাড়া থাকছে। তবে সে একা নয়। তার ছোট ভাই চার্লস তার এই সময়টায় সবচেয়ে আপনজন হিসেবে পাশে আছে। সেদিন বাবা একটি নতুন গ্রহের খোঁজ পেলেন। এরপর সেই যে বেরিয়ে গেলেন, আর ফিরে আসেননি। দীর্ঘ একটি সময় কেমন দেখতে দেখতে কেটে গেলো! হঠাৎ একদিন মেগের সঙ্গে দেখা হয় অদ্ভুত তিন অভিযাত্রীর। তারপর সহপাঠী ক্যালভিনকে নিয়ে তাদের সঙ্গে সে বের হয় সেই গ্রহের সন্ধানে। এভাবেই এগিয়েছে মেডেলিন লেঙ্গেলের ‘আ রিঙ্কল ইন টাইম’ বইয়ের গল্প। এই গল্পের উপর ভিত্তি করেই নির্মিত হয়েছে চলচ্চিত্র। প্রায় একশ মিলিয়ন ডলার বাজেটের এ ছবিটি বছরের সেরা ছবিগুলোর একটি হতে যাচ্ছে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

‘রেড স্প্যারো’তে দেখা যাবে প্রিমা ব্যালেরিনা ডোমিনিকা এগরোভা। আচমকা এক আঘাত পেয়ে নিজের পৃথিবী থেকে হারিয়ে যায়। যোগ দেয় রেড স্প্যারোতে। সেখানে নিজেকে নতুনভাবে তৈরি করে সে। হাতিয়ার হিসেবে ব্যবহার করতে শেখে নিজেকে। একের পর এক দুরুহ সব ধাপ আর পরীক্ষা পার করে চৌকষ গুপ্তচর হয়ে ওঠে। সে মানুষের মন পড়তে পারে এবং তথ্য আদায়ের উদ্দেশ্যে পুরুষ প্রতিপক্ষকে প্রলুব্ধ করার বিষয়ে বেশ দক্ষ। মিশনে যোগ দিয়ে রাশিয়ান গুপ্তচর হিসেবে কাজ করে। সিআইএর ভেতরে গিয়ে তথ্য সংগ্রহ করার দায়িত্ব দেয়া হয় তাকে। কাজ করতে গিয়ে একসময় সিআইএ অফিসার জোয়েল এডগার্টনের প্রেমে পড়ে যায় সে। চারপাশে ছড়িয়ে থাকা অবিশ্বাসের জালের মধ্যে কেবল ওই একটি মানুষকে বিশ্বাস করতে শুরু করে। এক পর্যায়ে তার ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। প্রকৃত অর্থে ডোমিনিকা কি শুধুই একজন রাশিয়ান গুপ্তচর, নাকি ডাবল এজেন্ট হিসেবে কাজ করছে সে? নানা সন্দেহ-সংশয় ঘূরপাক খায়।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।