[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ বৈশাখ ১৪২৫, ২৬ এপ্রিল ২০১৮

bangla news

দেবদাস ফেরদৌসের পার্বতী পপি

মো. জহিরুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৩ ৩:৪৫:৫১ পিএম
ফেরদৌস ও পপি

ফেরদৌস ও পপি

কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের চারটি উপন্যাসের ১৫টি চরিত্র নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামের চলচ্চিত্রটিতে দেবদাস চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক ফেরদৌস। তার বিপরীতে পার্বতী চরিত্র নিয়ে হাজির হবেন চিত্রনায়িকা পপি।

বেশ কিছুদিন আগে এই চলচ্চিত্রে ফেরদৌস চুক্তিবদ্ধ হলেও শুক্রবার (২ মার্চ) পপি চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

পপি শনিবার (৩ মার্চ) বাংলানিউজকে বলেন, গল্প শুনে আমার কাছে বেশ ভালো লেগেছে। তাই অভিনয় করছি। পর্দায় দর্শক আমাকে পার্বতী চরিত্রে দেখতে পাবে। 

কাঠগড়ায় শরৎচন্দ্র’র পরিচালক আরিফুর জামান আরিফ বাংলানিউজকে বলেন, অনেকে হয়তো ভাবতে পারেন, কাঠগড়ায় শরৎচন্দ্র চলচ্চিত্রটি ‘দেবদাস’র রিমেক। কিন্তু না, এটি সম্পূর্ণ মৌলিক। এতে শরৎচন্দ্রের অন্য চরিত্রগুলোর সঙ্গে দেবদাস ও পার্বতী চরিত্র দুটিও দর্শক পর্দায় দেখতে পাবে। আর এই দুইটি চরিত্রে ফেরদৌস ও পপিকে ছাড়া অন্য কাউকে ভাবতে পারছিলাম না।

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের নির্দিষ্ট কোনো উপন্যাস থেকে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে না। এতে শরৎচন্দ্রকে নিজের সৃষ্ট চরিত্রগুলোর মুখোমুখি করবেন পরিচালক। তাই এর নামকরণ করা হয়েছে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’। তবে সেখানে দৃশ্যমান কোনো কাঠগড়া থাকছে না। 

এর কাহিনী ও সংলাপ লিখেছেন হাশিম আখতার মো. করিম দাদ। চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। শরৎচন্দ্রের চরিত্রে অভিনয় করবেন নির্মাতা ও অভিনেতা গাজী রাকায়েত। ‘শ্রীকান্ত’ উপন্যাসের গহর চরিত্রে আনিসুর রহমান মিলনকে দেখা যাবে। এছাড়া চলচ্চিত্রটির আরও দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক নিরব ও চিত্রনায়িকা তমা মির্জা। 

ইভেন্ট প্লাসে’র ব্যানারে আগামী এপ্রিলে শ্যুটিং শুরু হয়ে মে মাসে শেষ হওয়ার কথা রয়েছে। 

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৮
জেআইএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa