ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিকেলে মুম্বাই ফিরছে শ্রীদেবীর মরদেহ, জুহুতে শেষকৃত্য

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
বিকেলে মুম্বাই ফিরছে শ্রীদেবীর মরদেহ, জুহুতে শেষকৃত্য শ্রীদেবী (ছবি: সংগৃহীত)

দুবাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে শনিবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ৫৪ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী শ্রীদেবী। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ভারতেজুড়ে নেমে আসে শোকের ছায়া।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে ৩টার দিকে মুম্বাইয়ে শ্রীদেবীর মরদেহ পৌঁছানোর কথা। আর জুহুতে তার শেষ কৃত্যানুষ্ঠান হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই জানাচ্ছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

কার্গো অথবা প্রাইভেট প্লেনে শ্রীদেবীর মরদেহ মুম্বাইয়ে আনা হচ্ছে। মরদেহ পৌঁছানোর পর তার পরিবার দ্রুত শেষকৃত্য সম্পন্ন করতে চায়। কিন্তু তার শেষকৃত্য কোথায় সম্পন্ন হবে সে বিষয়ে পরিবারের পক্ষ থেকে এখনও কোনোও আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি। তবে ধারণা করা হচ্ছে, জুহুতে হতে পারে ‘নাগিন’খ্যাত এই তারকার শেষকৃত্য।  
 
শ্রীদেবীকে বলা হয় বলিউডের প্রথম নারী সুপারস্টার। ১৯৬৩ সালের ১৩ আগস্ট তামিলনাড়ুতে জন্ম নেওয়া শ্রীদেবীর আসল নাম শ্রী আম্মা ইয়াঙ্গার আয়াপ্পান। তিনি একাধারে তামিল, তেলেগু, মালায়ালাম, কান্নাডা ও হিন্দি ছবিতে অভিনয় করেছেন।

শিশুশিল্পী হিসেবে রুপালি পর্দায় পথচলা শুরু শ্রদেবীর। চমৎকার অভিনয় আর অসামান্য নৃত্য পারঙ্গমতায় খুব দ্রুত জয় করে নেন কোটি ভক্তের হৃদয়। ২০১৩ সালে চলচ্চিত্রে অবদানের জন্য ভারতের চতুর্থ সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান পদ্মশ্রী পেয়েছেন তিনি।

চাঁদনি, লামহে, মিস্টার ইন্ডিয়া, নাগিনসহ ৯০ দশকের একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। অভিনয় থেকে অবসর নিয়েছিলেন ১৯৯৬ সালে। পরে ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ ছবির মধ্য দিয়ে বলিউডে প্রত্যাবর্তন করেন তিনি। সবশেষ ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘মম’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
জেআইএম/ বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।