ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জটিলতায় সালমানের দাতব্য সংস্থা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
জটিলতায় সালমানের দাতব্য সংস্থা সালমানের খান

বলিউড অভিনেতা সালমানের খানের আবেগী মনের কথা অনেকেই জানেন। হিন্দি সিনেমার এই হার্টথ্রব নায়কের মন এতোটাই নরম যে কষ্টের কোনো গান শুনলেই তার চোখে পানি চলে আসে।

বিশাল হৃদয়ের এই তারকা ২০০৭ সাল থেকে ‘বিইং হিউম্যান’ নামের একটি দাতব্য সংস্থা পরিচালনা করছেন। যার মাধ্যমে বিভিন্ন সময় এই সংস্থা থেকে দুস্থ মানুষদের অর্থ সাহায্য দেওয়া হয়েছে।

কিন্তু এই সংস্থাটি নিয়ে তৈরি হয়েছে জটিলতা।

সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, মুম্বাইয়ের পালি হিলে অবস্থিত অ্যালাইড কো-অপারেটিভ সোসাইটিতে ‘বিইং হিউম্যান’র ২৪টি ডায়ালাইসিস মেশিন বসানোর কথা ছিলো। এক বছরেরও বেশি সময় ধরে বরাদ্দ হলেও এখনও কাজ শেষ করতে পারেনি সংস্থাটি। এ ছাড়া সেখানে কর্মচারি নিয়োগ ও পরিচালনার দায়িত্বও পালন করেনি এটি। এজন্য সংস্থাটি ব্ল্যাকলিস্টের অন্তর্ভুক্ত হতে পারে বলে সতর্ক করেছে বৃহানমুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশন (বিএমসি)।

এ বিষয়ে বিএমসির এক কর্মকর্তা বলেন, ‘ডায়ালাইসিস সেন্টারটি পরিচালনার জন্য বিইং হিউম্যান সংক্ষিপ্ত তালিকায় ছিলো। ব্যাংক গ্যারান্টি দেওয়ার পর তাদের কাজ করার সকল অনুমতি দেওয়া হয়। কিন্তু প্রজেক্টটি সময়মতো শেষ না হওয়ায় তারা ব্ল্যাকলিস্টে পড়তে পারে জানিয়ে আমরা তাদের একটি কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছি। ’

এদিকে, বিইং হিউম্যান ফাউন্ডেশনের মূখপাত্র লরেটা লুইস বলেন, ‘চুক্তিটির মধ্যে বিইং হিউম্যান ফাউন্ডেশনের কিছু বাধ্যতামূলক প্রয়োজনীয়তা যুক্ত করা প্রয়োজন। এ বিষয়ে আলোচনা হয়েছে কিন্তু এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। আনুষ্ঠানিক কোনো চুক্তিও সম্পন্ন হয়নি। ’

রেমো ডি’সুজা পরিচালিত ‘রেস থ্রি’ ছবির শ্যুটিং নিয়ে ব্যাংককে ব্যস্ত সময় কাটাচ্ছেন সালমান খান। এতে তার সহশিল্পী হিসেবে রয়েছে জ্যাকলিন ফার্নান্ডেজ, ববি দেওল, ডেইজি শাহসহ প্রমুখ। এছাড়া ‘ভারত’ নামে একটি ছবির কাজও রয়েছে বলিউডের এই সুপারস্টারের হাতে।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।