[x]
[x]
ঢাকা, শনিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৩ জুন ২০১৮

bangla news

ঋতুতে নয়, বসন্ত হচ্ছে মনে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৩ ৪:৫১:৫৭ পিএম
লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে বসন্ত বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন রামেন্দু মজুমদার/ ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে বসন্ত বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন রামেন্দু মজুমদার/ ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: বিশ্ব নাট্য সংস্থার (আইটিআই) সভাপতি রামেন্দু মজুমদার বলেছেন, ঋতুতে নয়, বসন্ত হচ্ছে মনে। মনের বসন্তে জাগ্রত থাকলে পৃথিবীটা অনেক সুন্দর হবে। 

তিনি বলেন, ঋতুর সঙ্গে মানুষের মনের রঙ বদলায়। এসব উৎসবের মাঝে প্রেরণা, মানবতাবোধ, অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হয়। এ গুরুত্বপূর্ণ আয়োজনের মাধ্যমে বাংলাদেশ ও বাঙালি জাতির ঐতিহ্য ফিরে আসছে। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে বসন্ত বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাঙলির ঐতিহ্যকে লালন করে অনুষ্ঠানে সকাল থেকে আনন্দ-উচ্ছাসে গানের সুরে, নৃত্যের তাল আর বাদ্যের ঝংকারে মুখরিত হয়ে উঠে পুরো ক্যম্পাস। এতে নতুন সাজে তরুণ-তরুণীরা অংশ নেয়। কলেজ প্রাঙ্গণকে সাজানো হয় বর্ণিল ফুলে। এ উৎসবকে ঘিরে ২০টি স্টলে বিভিন্ন নকশার মজাদার পিঠার ফসরা সাজানো হয়।

শিক্ষার্থীরা  জানায়, পুরনো দিনের গ্লানি ভুলে তারা উৎসবে মেতেছেন। বাঙালির এ গুরুত্বপূর্ণ সংস্কৃতির মাধ্যমে নতুন প্রজম্মের মনে প্রকৃতি ও বাস্ততাবোধ কাজ করে। এতে নতুন করে প্রকৃতির সঙ্গে নিজেদের বদলাতে বর্ণিল সাজে তারা সেজেছেন।

কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিন ও বসন্ত বরণ উদযাপন কমিটির আহবায়ক মুহাম্মদ মাহবুবে এলাহীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এসআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa