ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শরৎচন্দ্রের উপন্যাসের চরিত্রে মিলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
শরৎচন্দ্রের উপন্যাসের চরিত্রে মিলন আনিসুর রহমান মিলন- ছবি: বাংলানিউজ

বাংলা সাহিত্যের উজ্জ্বলতম নক্ষত্র অপরাজেয় কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়। তার রচিত বহু উপন্যাস ও গল্প থেকে নির্মিত হয়েছে নাটক-চলচ্চিত্র। এবার শরৎ বাবুর চারটি উপন্যাসের প্রায় ১৫টি চরিত্র নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্র।

গল্পে নিজের সৃষ্ট চরিত্রগুলোর মুখোমুখি করা হবে শরৎচন্দ্রকে। তাই ছবির নাম রাখা হয়েছে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’।

তবে ছবিতে দৃশ্যমান কোনো কাঠগড়া থাকছে না।

ছবিটি পরিচালনা করছেন আরিফুর জামান আরিফ। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন অভিনেতা আনিসুর রহমান মিলন।

মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) সকালে মিলন বাংলানিউজকে বলেন, শরৎচন্দ্রের উপন্যাস থেকে নির্মিত চলচ্চিত্রগুলো আমার খুব পছন্দ। তার সৃষ্টি ‘দেবদাস’ ও ‘শ্রীকান্ত’ বিখ্যাত দুইটি চরিত্র। এর মধ্যে যে কোনো একটি চরিত্রে আমাকে পর্দায় দেখা যাবে। তবে কোন চরিত্রটি তা এখন চমক হিসেবেই রাখতে চাই।

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের নির্দিষ্ট কোনো উপন্যাস থেকে ছবিটি নির্মিত হচ্ছে না। তাকে ও তার চরিত্রগুলোকে নিয়ে ছবিটির গল্প এগিয়ে যাবে। এতে শরৎচন্দ্রকে তার চরিত্রগুলোর সঙ্গে একই ফ্রেমে দেখাবেন পরিচালক।

বাংলানিউজকে পরিচালক আরিফ বলেন, প্রায় দুই বছর ধরে ছবিটি নির্মাণের পরিকল্পনা করে আসছি। মৌলিক একটি গল্প নিয়ে ছবিটি নির্মিত হচ্ছে। বেশ সময় নিয়ে গল্পটি তৈরি করেছি। এখন প্রি-প্রডাকশনের কাজ করছি। গাজী রাকায়েত ভাই ও আনিসুর রহমান মিলন ভাই অভিনয়ের জন্যে চূড়ান্ত হয়েছেন।

‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির কাহিনী ও সংলাপ লিখেছেন হাশিম আখতার মো. করিম দাদ। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য করেছেন আরিফুর জামান আরিফ। এতে শরৎচন্দ্রের চরিত্রে অভিনয় করবেন নির্মাতা ও অভিনেতা গাজী রাকায়েত।

ইভেন্ট প্লাসে’র ব্যানারে আগামী মার্চে ছবিটির শ্যুটিং শুরু হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
জেআইএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।