ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আসছে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি 'বালিঘর'

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
আসছে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি 'বালিঘর' 'বালিঘর' ছবির সমঝোতা স্মারক স্বাক্ষর উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন অরিন্দম শীল। ছবি-জি এম মুজিবুর

ঢাকা: দেশের চলচ্চিত্রের গুণগত মান বাড়ানো ও হলবিমুখ দর্শকদের হলমুখি করতে সুস্থধারার বিনোদনধর্মী চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শনের কাজে নিবেদিত বেঙ্গল ক্রিয়েশন্স।

এবার তারা বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মাণ করতে যাচ্ছে চলচ্চিত্র 'বালিঘর'। বাংলাদেশের বেঙ্গল ক্রিয়েশন্স-এর সঙ্গে একাজে হাত মেলাবে ভারতের নাথিং বিয়ন্ড সিনেমা।

'বালিঘর' নির্মাণ উপলক্ষে শনিবার (২০ জানুয়ারি) দুপুরে রাজধানী ঢকার একটি পাঁচতারকা হোটেলে দু'পক্ষের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এসময় সমঝোতা স্মারক বিনিময় করেন বেঙ্গল ক্রিয়েশন্সের ব্যবস্থাপনা পরিচালক লুভা নাহিদ চৌধুরী ও নাথিং বিয়ন্ড সিনেমার পক্ষে পরিচালক অরিন্দম শীল। পশ্চিমবঙ্গের জনপ্রিয় এ পরিচালকই পরিচালনা করবেন যৌথ প্রযোজনার বালিঘর চলচ্চিত্রটি।

ওপার বাংলার জনপ্রিয় কথাসাহিত্যক সুচিত্রা ভট্টাচার্য রচিত 'ঢেউ আসে ঢেউ যায়' উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে বালিঘর। ছবিটিতে অভিনয় করার জন্য নির্বাচিত হয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনয়শিল্পীরা। এদের মধ্যে আছেন কাজী নওশাবা আহমেদ, অনির্বাণ ভট্টাচার্য, নুসরাত ইমরোজ তিশা, আরিফিন শুভ, আবির চ্যাটার্জি, পার্নো মিত্র এবং রাহুল ব্যানার্জী প্রমুখ। ‘বালিঘর’-এ থাকছেন নুসরাত ইমরোজ তিশা, আরিফিন শুভ ও কাজী নওশাবা আহমেদ।  ছবি: রাজীন চৌধুরীছবিটির সঙ্গীত আয়োজনে থাকবেন বাংলাদেশর ব্যান্ড চিরকুট ও ভারতের প্রখ্যাত সঙ্গীতজ্ঞ বিক্রম ঘোষ। চিত্রধারণ করবেন ভারতের খ্যাতনামা চিত্রগ্রাহক সৌমিক হালদার। উভয় দেশে যৌথ প্রযোজনার সরকারি অনুমোদন সাপেক্ষে আগামী এপ্রিল নাগাদ বাংলাদেশ ও ভারতে ছবিটির দৃশ্যধারণ শুরু হবে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

এসময় লুভা নাহিদ বলেন, বাণিজ্যিক সফলতার অভাবে মূলধারার ছবিতে একটা ধস নেমেছে। আশা করি খুব শিগগিরই বাংলাদেশ এ সমস্যা কাটিয়ে উঠতে পারবে।

অরিন্দম শীল বলেন, বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবিগুলোতে একটা বড় বিষয় হচ্ছে, এক্ষেত্রে ভারতের দিকটা প্রাধান্য পায়। তবে এ ছবিতে বাংলাদেশ প্রাধান্য পাবে বেশি। ছবিটির ছয় ভাগের প্রায় পাঁচ ভাগেরই দৃশ্যধারণ করা হবে বাংলাদেশে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম, নুসরাত ইমরোজ তিশা, আরিফিন শুভ, কাজী নওশাবা আহমেদ, ভারতের প্রখ্যাত সঙ্গীতগুরু বিক্রম ঘোষ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এইচএমএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।