ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অন্যরকম ভালোবাসার নাটক রুমাল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
অন্যরকম ভালোবাসার নাটক রুমাল রুমাল নাটকের একটি দৃশ্য

মানব সভ্যতার পরিবর্তনের সঙ্গে মানুষের মানসিকতার পরিবর্তন হচ্ছে। দৃষ্টিভঙ্গির ভিন্নতা আসছে ক্রমান্বয়ে। যাপিতজীবনে চলার পথে ভালোবাসা আসে হঠাৎ করেই। এই ভালোবাসার জন্য মানুষ স্বপ্নবাদী হয়ে ওঠে। ঠিক তেমনি একজন মানুষ শব্দ। 

প্রচণ্ড সাহসী, প্রচণ্ড স্বপ্নবাদী। গ্রাম থেকে শহরে এসে চাকরির সন্ধান করতে থাকে।

চাকরি সন্ধানের এক পর্যায়ে একটি রুমাল কুড়িয়ে পায় পার্ক থেকে। এই রুমাল নিয়ে তার জীবনের বাঁক পরিবর্তন ঘটে। রুমাল কেন্দ্র করে পরিচয় হয় প্রতীক্ষা নামে এক তরুণীর সঙ্গে। দু’জন দু’জনকে সন্ধান করতে নানান সব সমস্যা পরীক্ষা দিতে হয়।  

দুই পরিবারের শাসন নামের বৃত্তির বেড়াজালে আটকে যায়; বের হতে কী পারবে পরিবারের শাসন নামের কুঠির থেকে? শব্দ কী আপন করে নিতে পারবে প্রতীক্ষাকে? এমন ভিন্ন ধারার ভালোবাসার শেষ পরিণীতি দেখতে হলে দেখতে হবে নাটক রুমাল।  

নাটকটি রচনা করেছেন কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল। পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। চিত্রগ্রহণে বিশ্বজিৎ দত্ত ও নাহিয়ান বেলাল। নাটকটিতে অভিনয় করেছেন, উর্মিলা শ্রাবন্তীকর, শ্যামল মাওলা, শেখ মাহবুবুর রহমান, হারূণ-উর রশীদ, নওশীন ইসলাম, দিশা, নিখিল সোহানা শারমিন, আশরাফুল আশিষ, শাকিল পিন্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এএ   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।