ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সঙ্গীতশিল্পী শাম্মী আখতার আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
সঙ্গীতশিল্পী শাম্মী আখতার আর নেই শাম্মী আখতার

বরেণ্য সঙ্গীতশিল্পী শাম্মী আখতার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে হঠাৎ তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। সেসময় হাসপাতালে নেয়ার পথে শাম্মী আখতার শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তার ঘনিষ্ঠ একটি সূত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিগত পাঁচ বছর ধরে স্তন ক্যানসারে ভুগছিলেন শাম্মী। রাজধানীর ধানমন্ডির একটি হাসপাতালে তিনি দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন। কিছুদিন আগে সেখান থেকে তিনি বাসায় ফেরেন।

বুধবার (১৭ জানুয়ারি) বাদ যোহর রাজধানীর শান্তিনগর চামেলীবাগের আমিনবাগ মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শাহজাহানপুর কবরস্থানে শাম্মী আখতারকে দাফন করা হবে।

শাম্মী আখতারের গানে হাতে খড়ি বরিশালের ওস্তাদ গৌর বাবুর কাছে। এরপর নানান সময়ে নানান জনের কাছে গানের তালিম নেন তিনি। চলচ্চিত্রের গানে তার যাত্রা শুরু আজিজুর রহমান পরিচালিত ‘অশিক্ষিত’ চলচ্চিত্রের মধ্য দিয়ে।

‘ঢাকা শহর আইসা আমার আশা ফুরাইছে’ ও ‘আমি যেমন আছি তেমন রব, বউ হব না রে’সহ অসংখ্য কালজয়ী গানের শিল্পী তিনি। শাম্মী আখতার চলচ্চিত্রে প্রায় তিনশোর মতো গানে কণ্ঠ দিয়েছেন।

১৯৭৭ সালের ২২ ফেব্রুয়ারি শাম্মী আখতার আকরামুল ইসলামের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের দুই সন্তান কমল ও সাজিয়া।

শাম্মী আখতার ২০১০ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ চলচ্চিত্রের ‘ভালোবাসলেই সবার সাথে ঘর বাধা যায় না’ গানটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

বাংলাদেশ সময়: ১৭২১, জানুয়ারি ১৬, ২০১৮
জেআইএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।