ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সিনেমার পোস্টারজুড়ে নজরুলের ‘বিদ্রোহী’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
সিনেমার পোস্টারজুড়ে নজরুলের ‘বিদ্রোহী’ ‘মিস্টার বাংলাদেশ’ সিনেমার পোস্টার (সংগৃহিত)

শ্যুটিং শেষ হওয়ার আগেই অনলাইনে প্রকাশ পেলো আবু আকতারুল ইমান পরিচালিত ‘মিস্টার বাংলাদেশ’র পোস্টার। পোস্টারজুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে জাতীয় কবি কাজী নজরুলের ইসলামের ‘বিদ্রোহী’ কবিতার লাইন।

রোববার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পাওয়া ওই পোস্টার দেখা যায়, রশি কাঁধে পোস্টারের মাঝে দাঁড়িয়ে আছেন একজন ব্যক্তি!
‘মিস্টার বাংলাদেশ’ সিনেমার পোস্টার (সংগৃহিত)
এমন অদ্ভুত পোস্টারের কারণ জানতে চাইলে বাংলানিউজকে ছবিটির পরিচালক বলেন, পোস্টারের মাঝে দাঁড়িয়ে থাকা লোকটাই ছবির কেন্দ্রিয় চরিত্র ‘মিস্টার বাংলাদেশ’। ছবিতে জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে তিনি বিদ্রোহ ঘোষণা করেন।

তাই পোস্টার জুড়ে নজরুলের কবিতার লাইন।

দেশে ঘটে যাওয়া একাধিক আলোচিত জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করে তৈরি হচ্ছে ‘মিস্টার বাংলাদেশ’। শুটিংয়ের মধ্যেই হঠাৎ করে আলোচনায় এলো সিনেমাটির প্রথম বিদ্রোহী পোস্টার। কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটির নির্দেশনা দিচ্ছেন আবু আকতারুল ইমান। ‘মিস্টার বাংলাদেশ’ দিয়েই বড় পর্দায় আসছেন শানেরায় দেবী শানু। আর এতে মূল চরিত্রে অভিনয় করছেন ‘জাগো’ খ্যাত নির্মাতা খিজির হায়াত খান।

পোস্টার সম্পর্কে খিজির বলেন, এ পোস্টারের মধ্যে জড়িয়ে আছে আমাদের সিনেমার সব শক্তি আর ‘মিস্টার বাংলাদেশ’র মূল চেতনা। আগামীকাল থেকে ঢাকায় ছবিটির শেষ লটের শ্যুটিং শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
জেআইএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।