ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ভারতের ৩৬টি ছবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ভারতের ৩৬টি ছবি বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ দেশি-বিদেশি দেশি-বিদেশি নির্মাতা, পরিচালক, অভিনেতা ও অভিনেত্রীরা

গত ১২ জানুয়ারি (শুক্রবার) থেকে পর্দা উঠেছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮’র। এবারের উৎসবে বাংলাদেশসহ বিশ্বের ৬৪টি দেশের মোট ২১৬ টি ছবি অংশ নিয়েছে। এরমধ্যে ভারত থেকেই অংশ নিয়েছে ৩৬টি চলচ্চিত্র।

প্রতিবেশি দেশটি থেকে প্রায় ৩০ জন প্রতিনিধি উৎসবে অংশ নিয়েছেন। আর তাদের সম্মানে শনিবার (১৩ জানুয়ারি) রাতে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার ঢাকা ক্লাবে একটি অনুষ্ঠানের আয়োজন করেন।

সেখানে অংশ নিয়ে ছিলেন দেশি-বিদেশি নির্মাতা, পরিচালক, অভিনেতা ও অভিনেত্রীরা।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, ভারত থেকে কিংবদন্তি অভিনেত্রী অপর্ণা সেন, অভিনেতা পরমব্রত ও পরিচালক গিরিশ কাসারাভ্যালিসহ অনেকে।

এছাড়াও বাংলাদেশি তারকাদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তারিক আনাম খান, জাহিদ হাসান, তৌকীর আহমেদ, ফেরদৌস, বিপাশা হায়াৎ, আফসানা মিমি প্রমুখ। সকলের অংশগ্রহণে সেখানে দেশি-বিদেশি তারকাদের মিলনমেলা বসে।

অনুষ্ঠানে হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে ঐতিহ্যগত বন্ধন। আমার বিশ্বাস আগামী দিনগুলোতে এ বন্ধন আরও দৃঢ় হবে। আমরা এ লক্ষ্যেই কাজ করছি।

এসময় পূর্বপুরুষের স্মৃতিচারণ করেন অপর্ণা সেন বলেন, আমার দাদা বাড়ি ছিলো চট্টগ্রামে। সেখানের অনেক গল্প শুনেছি। আমার খুব ইচ্ছে চট্টগ্রাম ও কক্সবাজার ঘুরে দেখে যাবো। জায়গাগুলোর প্রতি আত্মার টান রয়েছে।

১৬তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিপাদ্য হচ্ছে ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’। দর্শককে সিনেমামুখী করতে রেইনবো চলচ্চিত্র সংসদের আয়োজনে এ উৎসবের চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
জেআইএম/এসআইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।