ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দেশে ফিরছেন অনন্য মামুন, সংবাদ সম্মেলনের ঘোষণা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
দেশে ফিরছেন অনন্য মামুন, সংবাদ সম্মেলনের ঘোষণা  কুয়ালালামপুর বিমানবন্দরে দুই সহযোগীর মাঝে অনন্য মামুন

‘আদম পাচারের অভিযোগে’ বেশ কিছু দিন মালয়েশিয়ায় আটক থাকা চিত্রপরিচালক অনন্য মামুন ও তার সহযোগীরা দেশে ফিরছেন। শুক্রবার (১২ জানুয়ারি) রাতে কুয়ালালামপুর বিমানবন্দর থেকে একটি ফ্লাইটযোগে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওয়ানা হবেন তারা।

কুয়ালালামপুর বিমানবন্দর থেকে অনন্য মামুন বিকেলে বাংলানিউজকে বলেন, ‘মালয়েশিয়ার পুলিশ আমাদের বিরুদ্ধে আদম পাচারের কোনো প্রমাণ পায়নি। তাই আমাদের ছেড়ে দিয়েছে।

এখন আমরা এয়ারপোর্টে অবস্থান করছি। বিকেল ৫টায় আমাদের ফ্লাইট ছিলো। কিন্তু আবহাওয়া খারাপ হওয়ায় ফ্লাইট বিলম্বিত হয়েছে। আমরা এখন ইমিগ্রেশনে ফ্লাইটের অপেক্ষায় আছি। আশা করছি রাতের মধ্যে দেশে পৌঁছাতে পারবো। ’

‘আদম পাচারের’ অভিযোগ ছড়ানো প্রসঙ্গে মামুন বলেন, ‘আমরা যড়যন্ত্রের শিকার। কিছু লোক আমাদের ক্ষতি করার উদ্দেশ্যে পুলিশের কাছে মিথ্যা অভিযোগ দেয়। যার ভিত্তিতে পুলিশ আমাদের আটক করে। এরপর মালয়েশিয়ার আইন অনুযায়ী আমাদের জিজ্ঞাসাবাদের জন্য ১৮ দিন আটকে রাখে। এই সময় পুলিশ আমাদের কারও সঙ্গে কোনো প্রকার যোগাযোগ করতে দেয়নি। শেষ পর্যন্ত মালয়েশিয়ান পুলিশ আমাদের বিরুদ্ধে সব অভিযোগ মিথ্যা বলে বুঝতে পারে। এরপর তারা নিজেরাই আমাদের দেশে ফেরার ব্যবস্থা করে দিয়েছে। ’

সবার কাছে পুরো বিষয়টি তুলে ধরতে দেশে ফিরে সংবাদ সম্মেলন করবেন বলেও জানান অনন্য মামুন।

মামুন দাবি করেন, গত ২৪ ডিসেম্বর তিনি, তার সহকারী ও অনুষ্ঠানের বিভিন্ন কাজে মালয়েশিয়া যাওয়া কর্মীসহ ‘মোট ১৯ জনকে’ পুলিশ আটক করে। সবাইকেই এখন ছেড়ে দেওয়া হয়েছে।

ঢাকাই তারকাদের নিয়ে ‘বাংলাদেশি নাইটস’ নামক একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে করতে ২২ ডিসেম্বর মালয়েশিয়া যান ‘অস্তিত্ব’ খ্যাত নির্মাতা অনন্য মামুন। কিন্তু ‘আদম পাচারের’ অভিযোগ পেয়ে কুয়ালালামপুর থেকে তাদের আটক করে পুলিশ। এ অভিযোগ ছড়িয়ে পড়লে বাংলাদেশ পরিচালক সমিতি অনন্য মামুনের সদস্যপদ স্থায়ীভাবে বাতিল ঘোষণা করে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
জেআইএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।