[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৪, ১৯ জানুয়ারি ২০১৮

bangla news

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১১ ৫:১৪:২১ পিএম
সংবাদ সম্মেলনে অতিথিরা-ছবি-ডি এইচ বাদল

সংবাদ সম্মেলনে অতিথিরা-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৬ তম আসর শুরু হচ্ছে আগামী শুক্রবার (১২ জানুয়ারি)। এ উপলক্ষে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাজধানীর ঢাকা ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও উৎসবের প্রধান পৃষ্ঠপোষক শাহরিয়ার আলম, সভাপতিত্ব করেন উৎসবের প্রধান উপদেষ্টা রবিউল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিটিভি’র সাবেক মহাপরিচালক ও নির্বাহী সদস্য ম. হামিদ, উৎসব সভাপতি কায়সার কামাল প্রমুখ।

উৎসব নিয়ে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ। এ উৎসবের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে। উৎসব সফল করতে সরকার সর্বাত্মক সহযোগিতা করছে। আশা করছি সবার সহযোগিতায় সুন্দরভাবে উৎসবটি শেষ হবে।

সংবাদ সম্মেলনে অতিথিরা-ছবি-ডি এইচ বাদলজাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে ১২ জানুয়ারি বিকেল ৪টায় উৎসবের উদ্বোধন করবেন   অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। 

‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’- স্লোগান নিয়ে রেইনবো চলচ্চিত্র সংসদের উদ্যোগে আয়োজিত এই উৎসবের পর্দা নামবে আগামী ২০ জানুয়ারি। এবারের উৎসবে বাংলাদেশসহ বিশ্বের ৬৪টি দেশের ২১৬টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। উৎসবে অংশ নিতে ঢাকায় আসবেন ভারতের প্রখ্যাত অভিনেত্রী-নির্মাতা অপর্ণা সেন। 

চলচ্চিত্র প্রদর্শন এবং সেমিনারের ভেন্যু থাকছে কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল ও প্রধান মিলনায়তন। এছাড়া, আলিয়স ফ্রসেজ মিলনায়তন, রাশিয়ান কালচার সেন্টার ও স্টার সিনেপ্লেক্সেও চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে। শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের কার্ড প্রদর্শন করে বিনামূল্যে চলচ্চিত্র দেখতে পাবেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০১৮
জেআইএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa