ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

হলিউড ধাঁচের চলচ্চিত্র ‘বিজলি’ আসছে নতুন বছরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৭
হলিউড ধাঁচের চলচ্চিত্র ‘বিজলি’ আসছে নতুন বছরে ছবি: সংগৃহীত

হলিউডের ‘স্পাইডার-ম্যান’ কিংবা বলিউডের ‘কৃশ’র আকাশে ওড়ার দৃশ্য সবার নজর কাড়ে। প্রযুক্তির ব্যবহারে দৃশ্যগুলো একেবারে বাস্তবই মনে হয়! এই বিষয়গুলো মানুষের কাছে বিশ্বাসযোগ্য ও নান্দনিক করে তোলে কম্পিউটারের ভিএফএক্স (ভিজুয়াল গ্রাফিক্স) বা থ্রিডি এনিমেশনের কাজ।

সিনেমায় এই প্রযুক্তি ব্যবহার অনেকটা ব্যয়বহুল বা সময় সাপেক্ষ। সেজন্য আমাদের দেশি ছবিতে উন্নত বা বিশ্বামানের কম্পিউটারের ভিএফএক্স (ভিজুয়াল গ্রাফিক্স) বা থ্রিডি এনিমেশনের ব্যবহার খুব কম হয়।

আসছে বছর মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশের প্রথম সুপারহিরো সিনেমা ‘বিজলি’। নির্মাণ করছেন ইফতেখার চৌধুরী। তার দাবি ছবিটি হলিউড মানে নির্মিত হচ্ছে। সেজন্য এর ভিএফএক্স করতেই তার সময় লেগেছে ছয় মাস।

ইফতেখার চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘বিজলি’তে ৩২ মিনিটের ফুটেজ ভিএফক্স করা হয়েছে। যাতে প্রায় ৫৩০টি শর্ট রয়েছে। একেবারে বিশ্বমানের ভিএফএক্স ছবিতে ব্যবহার করা হয়েছে। ভিএফএক্স করা হয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত ও বাংলাদেশে। মান ঠিক রাখতে এতোগুলো দেশের দারস্ত হয়েছি।

এদিকে বড়দিন ও নতুন বছরকে কেন্দ্র করে ‘বিজলি’র একটি গান ইউটিউবে প্রকাশ পায়। আকাশের কম্পোজিশনে গানটি গেয়েছেন আকাশ ও নন্দিনী।

ছবিটিতে অভিনয় করেছেন চিত্রনায়িকা ববি। ববস্টার ফিল্মস থেকে তিনি নিজেই ছবিটির প্রযোজনা করেছেন। পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া। এতে ববির নায়ক হয়েছেন কলকাতার মডেল-অভিনেতা রণবীর। ছবির অন্যতম চমক হচ্ছে কলকাতার অভিনেত্রী শতাব্দী রায় ও বাংলাদেশের ছোট পর্দার জাহিদ হাসান। আরও অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর, আমির সিরাজী, আহমেদ রুবেল, দিলারা জামান, শিমুল খান ও শিশুশিল্পী আরবাব সানজারা।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
জেআইএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad