ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিনোদন

দিলীপ কুমারের জন্মদিনে বিরিয়ানি ও ভ্যানিলা আইসক্রিম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
দিলীপ কুমারের জন্মদিনে বিরিয়ানি ও ভ্যানিলা আইসক্রিম দিলীপ কুমার (ছবি: সংগৃহীত)

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। আজ ৯৫তম জন্মদিনের কেক কাটবেন তিনি। কিন্তু শারিরীকভাবে অসুস্থ থাকায় কোনও জঁমকালো পার্টির আয়োজন করবেন না বলে জানিয়েছেন স্ত্রী সায়রা বানু।

পার্টির আয়োজন না করলেও বিশেষ দিন উপলক্ষ্যে স্বামীর পছন্দের বিরিয়ানি ও ভ্যানিলা আইসক্রিম তৈরি করবেন সায়রা বানু। সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যমগুলোকে এমনটাই জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে সায়রা বানু জানান, ‘বিরিয়ানি খেতে পছন্দ করেন তিনি (দিলীপ কুমার) তাই তার জন্য এটি তৈরি করবো। এছাড়া ভ্যানিলা আইসক্রিমও তার বেশ প্রিয়। তবে, তার শারিরীক অবস্থার কথা চিন্তা করে সবকিছু একটু করে খাওয়াবো। ’

জন্মদিন উপলক্ষ্যে শার্ট ও ট্রাউজার কিনেছেন দিলীপ কুমার। এ প্রসঙ্গে সায়রা বলেন, ‘সাধারণ পোশাক পরতেই পছন্দ করেন তিনি। তবে সেটি অবশ্যই সূতি হতে হবে। তাই তার জন্য সূতি শার্ট, ট্রাউজার, পোশাকের সঙ্গে মিলিয়ে জুতা ও মোজা কিনেছি। ’

১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। তবে, তাকে প্রথম বড় সাফল্য এনে দেয় ১৯৪৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘জুগনু’। এরপর ‘গঙ্গা যমুনা’, ‘নয়া দৌড়’, ‘আন্দাজ’ ও ‘আদমি’ ছবিগুলোর সুবাদে তিনি পেয়েছেন ‘কিং অব ট্র্যাজেডি’ খেতাব।

দিলীপ কুমারের জনপ্রিয় ছবির তালিকায় আরও আছে ‘রাম অউর শ্যাম’, ‘দেবদাস’ ও ‘মুঘল-এ-আজম’। তাকে সবশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ ছবির মাধ্যমে বড়পর্দায় দেখা গেছে।

প্রকৃত নাম মুহাম্মদ ইউসুফ খান হলেও অভিনয়ে এসে পর্দায় ব্যবহারের জন্য তিনি বেছে নেন দিলীপ কুমার নামটি। ১৯৯৪ সালে দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড ও ২০১৫ সালে পদ্মবিভূষণ সম্মান পেয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।