ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

১৮ ডিসেম্বর থেকে উচ্চাঙ্গ সংগীত উৎসবের নিবন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
১৮ ডিসেম্বর থেকে উচ্চাঙ্গ সংগীত উৎসবের নিবন্ধন ঢাকার একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলন করে তথ্য জানিয়েছে বেঙ্গল ফাউন্ডেশন, ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: আর কয়েকদিনের অপেক্ষা। এরপরই বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব-২০১৭।

এ বছর শাস্ত্রীয় সংগীতের এই আসর বসছে রাজধানীর ধানমন্ডির আবাহনী মাঠে। পাঁচ দিনব্যাপী উৎসব শুরু হবে ২৬ ডিসেম্বর (মঙ্গলবার)।

পর্দা নামবে ৩০ ডিসেম্বর (শনিবার)। অনুষ্ঠানে প্রবেশের জন্য বিনামূল্যে অনলাইনে নিবন্ধন করা যাবে। নিবন্ধন শুরু ১৮ ডিসেম্বর (সোমবার)।  

নিবন্ধন করা যাবে www.bengalclassicalmusicfest.com এই ওয়েবসাইটে।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানায় আয়োজক প্রতিষ্ঠান বেঙ্গল ফাউন্ডেশন। উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু, পরিচালক নুভা নাহিদ চৌধুরী, স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী ও ব্র্যাক ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অব কমিউনিকেশনস জারা জাবীন মাহবুব।
 
আবুল খায়ের লিটু বলেন, এ বছর স্থান সমস্যার কারণে প্রথমে সিদ্ধান্ত নিয়েছিলাম উৎসব না করার। কিন্তু সবার ভালোবাসা, সমর্থন ও প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপে শেষ পর্যন্ত উৎসব হতে যাচ্ছে। আমরা খুব আনন্দিত। আমাদের পাশে দাঁড়ানোর জন্য সরকারকে অনেক ধন্যবাদ।
 
উৎসবের উদ্বোধনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস, আবাহনী লিমিটেডের সভাপতি সালমান এফ রহমান, ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ও স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী।

উচ্চাঙ্গ সংগীতের এই উৎসবে যোগ দিতে ঢাকায় আসছেন পদ্মবিভূষণ পণ্ডিত যশরাজ, গ্র্যামি বিজয়ী পণ্ডিত বিশ্বমোহন ভট্ট, বিদুষী কালা রামনাথ, গ্র্যামি জয়ী পদ্মভূষণ বিদ্বান ভিক্কু বিনায়করাম, বিশিষ্ট ওডিশি নৃত্যশিল্পী সুজাতা মহাপাত্রসহ বিশ্ব বিখ্যাত বহু শিল্পী। বিদেশি শিল্পীদের পাশাপাশি থাকছে বাংলাদেশি শিল্পীদেরও পরিবেশনা।  

প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে শুরু হয়ে পরদিন ভোর ৫টা পর্যন্ত উৎসব চলবে। তবে রাত ১২টায় গেট বন্ধ হয়ে যাবে। আবাহনী মাঠের পাশে আবাসিক এলাকা হওয়ায় বিশেষ সফটওয়্যার ব্যবহার করে শব্দ ছড়ানো নিয়ন্ত্রণ করা হবে। থাকছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

উৎসবের এই যষ্ঠতম আসর উৎসর্গ করা হয়েছে গবেষক, চিন্তাবিদ ও শিক্ষাবিদ ড. আনিসুজ্জামানকে।  

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
জেআইএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।