[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ ডিসেম্বর ২০১৭

bangla news

শশী কাপুরের জনপ্রিয় ৫ সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৫ ৪:৫৪:৩৭ এএম
সদ্য প্রয়াত অভিনেতা শশী কাপুর। ছবি: সংগৃহীত

সদ্য প্রয়াত অভিনেতা শশী কাপুর। ছবি: সংগৃহীত

বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর আর নেই। ৭৯ বছর বয়সে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন তিনি। আশির দশকের এই অভিনেতা ১৭৫টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। 

এর মধ্যে উল্লেখযোগ্য পাঁচটি সিনেমা হচ্ছে- ‘ধর্মপুত্র’, ‘জুনুন’, ‘কালযুগ’, ‘ডিয়ার’ ও ‘নিউ দিল্লি টাইমস’।

ধর্মপুত্র
‘ধর্মপুত্রে’র ছবির মধ্য দিয়ে নায়কের ভূমিকায় চলচ্চিত্রে অবতীর্ণ হন শশী কাপুর। ছবিটি পরিচালনা করেন যশ রাজ চোপড়া। ১৯৬১ সালে ছবিটি মুক্তি পায়।
আরও পড়ুন>>
**
চলে গেলেন কিংবদন্তি অভিনেতা শশী কাপুর

ধর্মপুত্র সিনেমার লিংক:

জুনুন 
শ্যাম বেনেগাল পরিচালিত ‘জুনুন’ ছবিতে অভিনয় করে শশী কাপুর জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেন। ১৯৭৮ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটিতে শশী কাপুরের বিপরীতে অভিনয় করেছিলেন শাবানা আজমী।

জুনুন সিনেমার লিংক :

কালযুগ
শশী কাপুরের আরেকটি কালজয়ী সিনেমা হচ্ছে ‘কালযুগ’। শ্যাম বেনেগাল পরিচালিত ছবিটি মুক্তি পায় ১৯৮১ সালে। এতে শশী কাপুরের বিপরীতে অভিনয় করেন রেখা।

কালযুগ সিনেমার লিংক:

দিওয়ার
বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের সঙ্গে অসংখ্য ছবিতে অভিনয় করেছেন শশী কাপুর। এর মধ্যে অন্যতম একটি সিনেমা হলো ‘দিওয়ার’। ছবিটি ১৯৭৫ সালে মুক্তি পায়। ছবিটির জন্য পার্শ্ব অভিনেতা হিসেবে ফিল্ম ফেয়ার জিতেন শশী কাপুর।

দিওয়ার সিনেমার লিংক:

নিউ দিল্লি টাইমস
১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘নিউ দিল্লি টাইমস’। রমেশ শর্মা পরিচালিত ছবিটিতে শশী কাপুরের অনবদ্য অভিনয় দক্ষতা ফুটে ওঠে। সিনেমাটিতে শশী কাপুরের বিপরীতে অভিনয় করেন শর্মীলা ঠাকুর। এই ছবির জন্যও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

নিউ দিল্লি টাইমস সিনেমার লিংক:

বাংলাদেশ সময়: ০৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
জেআইএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa