ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিউমোনিয়ায় আক্রান্ত দিলীপ কুমার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
নিউমোনিয়ায় আক্রান্ত দিলীপ কুমার দিলীপ কুমার (ছবি: সংগৃহীত)

নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। সম্প্রতি এমনটাই প্রকাশ করেছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

বিষয়টি নিশ্চিত করে দিলীপ কুমারের টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয়েছে, ‘নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন দিলীপ সাব। তাকে কিছুদিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসক।

আল্লাহর রহমতে বাকি সবকিছু ঠিক আছে। সবাই তার জন্য দোআ করবেন। ’

এবার প্রথম নয়, এর আগে ২০১৬ সালের এপ্রিলে নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন ৯৪ বছর বয়সী এই অভিনেতা।

দিলীপ কুমারের প্রকৃত নাম মোহাম্মদ ইউসুফ খান। রূপালি পর্দায় ক্যারিয়ার শুরুর সময় নাম পাল্টান তিনি। ছয় দশকের অভিনয় জীবনে ‘মধুমতি’, ‘দেবদাস’, ‘মুঘল-এ-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’, ‘কর্ম’র মতো অসংখ্য ধ্রুপদী চলচ্চিত্রে দেখা গেছে তাকে।

দিলীপ কুমারকে বলা হয় বড়পর্দার ‘ট্র্যাজেডি কিং’। তাকে এই তকমা এনে দিয়েছে ‘আন্দাজ’, ‘বাবুল’, ‘মেলা’, ‘দিদার’, ‘যোগান’ প্রভৃতি চলচ্চিত্র। সর্বশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে অভিনয় করেন তিনি।

গত বছর ভারত সরকারের কাছ থেকে পদ্মবিভূষণ খেতাব পান দিলীপ কুমার। ১৯৯১ সালে তাকে দেওয়া হয় পদ্মভূষণ। এর তিন বছর পর তিনি পান দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।