ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এফডিসির সহকারী চিত্রপরিচালক সমিতির নির্বাচন ৮ ডিসেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
এফডিসির সহকারী চিত্রপরিচালক সমিতির নির্বাচন ৮ ডিসেম্বর এফডিসির ফটক (বাংলানিউজ ফাইল ছবি)

ঢাকা: বাংলাদেশ সহকারী চিত্রপরিচালক সমিতির (সিডাব) নির্বাচন আগামী ৮ ডিসেম্বর (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

দ্বিবার্ষিক এই নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এস আই ফারুক ও কাজী মনির প্যানেলের বিপরীতে লড়বে খাইরুল ইসলাম ও আলমগীর রতন প্যানেল।

এছাড়া সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন শফিকুল হালিম নান্টু ও যুগ্ম-সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন এস এম লিয়াকত হোসেন হানিফ।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন চিত্রপরিচালক শাহ আলম কিরণ। শনিবার (২৫ নভেম্বর) তিনি বাংলানিউজকে বলেন, প্রতিবারের মতো এবারের সিডাব নির্বাচনও চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। আমরা যথাযথ প্রস্তুতি নিচ্ছি। এরইমধ্যে প্রার্থী চূড়ান্ত। এখন নির্বাচনী আয়োজন নিয়ে ব্যস্ত সময় পার করছি।

সিডাবের বর্তমান সভাপতি এস আই ফারুক। তিনি আবারও সভাপতি পদে প্রার্থী হয়েছেন। বাংলানিউজকে বলেন, গত মেয়াদে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি সদস্যদের স্বার্থ রক্ষার্থে কাজ করতে। সবাই তা দেখেছেন। আমার বিশ্বাস সদস্যরা আমাকে এবং আমাদের প্যানেলকে আবারও ভোট দিয়ে নির্বাচিত করবেন।
  
মোট ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ১৯৪ জন। নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন এম এ আওয়াল ও ডি এইচ নিশান।

মূলত ১৯৮০ সালে সিডাব প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন চিত্রপরিচালক শওকত জামিল ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবুল খায়ের বুলবুল। অনেক গুণী চিত্রপরিচালক এই সংগঠনের সদস্য ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
জে আই মোহসান/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।