ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টিয়া বিক্রেতা ইরফান সাজ্জাদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
টিয়া বিক্রেতা ইরফান সাজ্জাদ ‘হেমন্তের বিহ্বল পাখিগুলো’ নাটকের একটি দৃশ্য

প্রযুক্তির এই যুগে মানুষের কথা বলাটা কমিয়ে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। মানুষ এখন বেশিরভাগ সময়ই ভাব-আদান প্রদান করে এসব মাধ্যমে বার্তা পাঠিয়ে। 

বিষয়টি নিয়ে পাখি বিক্রেতা দোকানদার বেশ উদ্বিগ্ন। তার ধারণা, এভাবে চলতে থাকলে মানুষ একসময়ে কথা বলা ভুলে যাবে।

তখন কথা বলার বা আড্ডা দেওয়ার জন্য কাউকে পাওয়া যাবে না। সে ধারণা থেকে তিনি তার দোকানের সব পাখিকে কথা শেখানোর দায়িত্ব দেন তার স্ত্রীকে। স্ত্রীও সে চেষ্টায় লেগে যান। তারপর?

এমনই গল্প নিয়ে তৈরি হয়েছে ‘হেমন্তের বিহ্বল পাখিগুলো’ নাটক। মাহমুদ দিদারের গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় সম্প্রতি নাটকের শুটিং হয়েছে। এতে অভিনয় করেছেন অভিনেতা ইরফান সাজ্জাদ ও অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। নাটকে দু’জনে থাকছেন স্বামী-স্ত্রীর চরিত্রে।

পরিচালক মাহমুদ দিদার বাংলানিউজকে বলেন, ‘এই নাটকের প্রধান চরিত্রে রয়েছে একটা টিয়া পাখি। গল্পের এক পর্যায় সে কথা বলা শিখে যায়। বিষয়টা জানাজানি হলে পাখিটাকে নিলামে ওঠানো হয়। বাকি গল্প দর্শক পর্দায় দেখতে পাবেন’।

আর ইরফান সাজ্জাদ বলেন, ‘গল্পটা খুব আকর্ষণীয়। নাটকটা দেখলে বুঝতে পারবেন একটা পাখি কিভাবে একজন মানুষের অনেক ভালো বন্ধু হয়ে যায়। কাজটা আমি বেশ উপভোগ করেছি। এই ধরনের গল্প খুবই কম হয়। নাটকটি দর্শকের হৃদয় স্পর্শ করবে বলে আমি আশাবাদী’।

শিগগির যে কোনো টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচারিত হবে বলে জানান নির্মাতা মাহমুদ দিদার।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
মোহসান/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।