ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিনোদন

বড় পর্দায় চোখ সাবিনা রিমার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
বড় পর্দায় চোখ সাবিনা রিমার মডেল-অভিনেত্রী সাবিনা রিমা / ছবি: রাজীন চৌধুরী

চঞ্চলতা আর প্রাণখোলা হাসি- এই দুই তার অন্যতম প্রধান চারিত্রিক বৈশিষ্ট্য। নিজেই বলেন, ‘আমার না দুষ্টামি করতে খুব ভালো লাগে।’ এমন কথা যিনি বলেন, তিনি যে প্রাণচঞ্চল একজন সে বিষয়ে নিশ্চয়ই সন্দেহ থাকার কথা নয়। প্রাণচঞ্চল সেই তরুণীটির হাসিও কিন্তু তার মতোই মুগ্ধতা ছড়ানো।

বলছি, সময়ের অন্যতম আলোচিত মডেল-অভিনেত্রী সাবিনা রিমার কথা। সম্প্রতি বাংলানিউজে এসেছিলেন এই তারকা।

ফটোসেশনের ফাঁকে তিনি কথা বলেছেন ক্যারিয়ার, ভবিষ্যৎ পরিকল্পনাসহ নানান বিষয়ে।

মডেল-অভিনেত্রী সাবিনা রিমা / ছবি: রাজীন চৌধুরীবেসরকারি টিভি চ্যানেল একুশে টেলিভিশনের মুক্ত খবরে সংবাদ উপস্থাপক হিসেবে কাজের মধ্য দিয়ে মিডিয়াতে সাবিনা রিমার হাতেখড়ি সেই ছোটবেলায়। এরপর ২০১২ সালে রিমা অংশ নেন লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায়। সেখানেও নিজ প্রতিভার নজির রেখে সেরা ১২ জনের মধ্যে থাকলেও পরবর্তীতে পারিবারিক কারণে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ান।

মডেল-অভিনেত্রী সাবিনা রিমা / ছবি: রাজীন চৌধুরীএরপর পড়াশোনার জন্য চার বছরের বিরতি নিয়েছিলেন রিমা। এ প্রসঙ্গে রিমা বলেন, আসলে ওই সময়টায় আমার পরিবার চাইছিলো আমি যেন পড়াশোনার দিকে মনোযোগ দেই। আমিও ভাবলাম পড়াশোনাটা শেষ করেই না হয় পুরোদমে শুরু করা যাবে মিডিয়ায় কাজ। শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ে পড়ছিলাম। ২০১২ থেকে ২০১৬ পড়াশোনা নিয়েই ব্যস্ত সময় পার করেছি।

মডেল-অভিনেত্রী সাবিনা রিমা / ছবি: রাজীন চৌধুরীচার বছর পর ২০১৬ সালে গিয়াস উদ্দিন সেলিমের পরিচালনায় ‘বাজারে প্রেমের দর’ টেলিফিল্মের মাধ্যমে আবার শুরু হয় রিমার মিডিয়া যাত্রা। বিরতির পর শুরুটা কিন্তু বেশ ভালোই হয়েছিল রিমার। যার প্রমাণ তার কাজগুলো। সাবলীল অভিনয় গুণের কারণেই তিনি ওই বছরই  ডাক পান দীপ্ত টিভির অন্যতম জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘অপরাজিতা’য়।

এই ধারাবাহিকে তার অভিনীত ছন্দিতা চরিত্রটি দর্শকদের কাছে বেশ ভালোভাবেই সমাদৃত হয়। এছাড়া গাজী টিভিতে প্রচারিত দু’টি ক্রাইম থ্রিলার ধারাবাহিক ‘জারজ’ ও ‘মাকড়শা’য় তার অভিনয় দারুণ প্রশংসিত হয়।

ছবি: রাজিন চৌধুরী - বাংলানিউজটোয়েন্টিফোরবিশেষ করে জারজ' ধারাবাহিকে তার অভিনীত লোপা' চরিত্রটি বেশ জনপ্রিয় হয়েছিল দর্শকের কাছে। নিজের কাজ প্রসঙ্গে রিমা বলেন, সত্যি কথা বলতে অপরাজিতা, জারজ ও মাকড়শায় কাজ করার পর আমার আর পেছনে ফিরে তাকাতে হয়নি। কাজগুলো শেষ করার পর আরও বেশকিছু নাটকে অভিনয় করেছি এবং করছি। এইতো কিছুদিন আগেই শেষ করলাম ‘ওরা থাক ওধারে’ শিরোনামের একটি ৫শ পর্বের ধারাবাহিকের কাজ। আসছে নতুন বছরের প্রথম মাস অর্থাৎ, জানুয়ারি থেকেই এর প্রচার শুরুর কথা। আশা করছি এই ধারাবাহিকে আমার অভিনয় দর্শকদের ভালো লাগবে।

‘এছাড়া আশিকুর রহমান পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘হৃদয়ের আয়না’য় অভিনয় করেছি। এই চলচ্চিত্রের একটি গান ইতোমধ্যে ইউটিউবে মুক্তি পেয়েছে। গানটি এরইমধ্যে ১৩ লাক ভিউ হয়েছে। আর এসবের বাইরে আমার করা প্রাণ লাচ্ছি ও আমিন জুয়েলার্সের বিজ্ঞাপন নিয়মিতভাবে প্রচারিত হচ্ছে বিভিন্ন চ্যানেলে। এগুলোর জন্যও দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পেয়েছি। ’

মডেল-অভিনেত্রী সাবিনা রিমা / ছবি: রাজীন চৌধুরীছোটপর্দার প্রায় সবগুলো মাধ্যমেই কাজ করা এই অভিনেত্রীর চোখ এখন বড় পর্দার দিকে। তবে এ বিষয়ে কোনো তাড়াহুড়া করতে চান না তিনি। সময় নিয়ে ভালো কাজের মাধ্যমেই বড় পর্দায় আসার পরিকল্পনা তার। এ বিষয়ে রিমার ভাষ্য, বড় পর্দায় কাজ করাতো ভাগ্যের বিষয়। একজন অভিনয় শিল্পী হিসেবে আমিও চাই বড় পর্দায় কাজ করতে অপেক্ষায় রয়েছি ভালো সুযোগের। এরই মধ্যে দেশের একটি বড় চলচ্চিত্র প্রযোজনা সংস্থার সঙ্গে প্রাথমিক কথা হয়েছে। তবে কোনো কিছুই এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি। দেখা যাক কি হয়। তবে এটুকু বলতেই পারি বড় পর্দায় কাজ করার আগ্রহ আমার পুরো মাত্রায় আছে।

প্রতিটি তারকার মতো সাবিনা রিমারও রয়েছে নিজস্ব পরিকল্পনা, চিন্তা। কি সেই পরিকল্পনা? শোনা যাক তার মুখেই, আমি পেছন নিয়ে চিন্তা করতে চাই না। বর্তমান আর ভবিষ্যতকে সঙ্গী করেই এগিয়ে যেতে চাই। আমি চাই বর্তমানের কাজ আমার ভবিষ্যৎ নির্মাণ করে দিক। তাই বর্তমানটাই আমার কাছে এই মুহূর্তে সবচেয়ে জরুরি।  

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।