ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লাইফ সাপোর্টে বারী সিদ্দিকী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
লাইফ সাপোর্টে বারী সিদ্দিকী সংগীতশিল্পী বারী সিদ্দিকী (বাংলানিউজ ফাইল ছবি)

ঢাকা: জনপ্রিয় সংগীতশিল্পী বারী সিদ্দিকী (৬৩) গুরুতর অসুস্থ। শনিবার (১৮ নভেম্বর) ভোররাত থেকে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্ট রয়েছেন।

জানা যায়, শুক্রবার (১৭ নভেম্বর) রাতে তিনি হৃদরোগে আক্রান্ত হন। অচেতন হয়ে পড়েন।

পরে দ্রুত হাসপাতালে নেওয়া হয়।  

মূলত তার দুটি কিডনি অকার্যকর হয়ে পড়ায় তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এছাড়া তার ডায়াবেটিসও রয়েছে।

স্কয়ার হাসপাতালের তথ্য অনুসন্ধান বিভাগের কর্মকর্তা ব্রাদার মনজুরুল বাংলানিউজকে বলেন, রাতে ইবনে সিনা হাসপাতাল থেকে তাকে এখানে আনা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, বছর দুয়েক হতে চলেছে বারী সিদ্দিকী কিডনির সমস্যায় ভুগছেন। গত বছর থেকে সপ্তাহে তিনদিন কিডনির ডায়ালাইসিস করছেন তিনি। শুক্রবার সন্ধ্যায় শাহবাগে জাতীয় জাদুঘরে যান। বাসায় ফেরেন ১০টার দিকে। এরপর ঠিক মতো খেয়ে ঘুমিয়েও পড়েন। তবে রাতে অসুস্থ বোধ করলে হাসপাতালে নেওয়া হয়।

বহু বছর ধরে সংগীতের সঙ্গে জড়িত এই গুণী শিল্পী। তবে জনসাধারণের কাছে পরিচিতি পান ১৯৯৯ সালে। ওই বছর কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে তিনি ছয়টি গান করেন। যার প্রতিটিই জনপ্রিয় হয়। গানগুলোর মধ্যে রয়েছে, ‘শুয়াচান পাখি আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি’, ‘পুবালি বাতাসে’, ‘আমার গায়ে যত দুঃখ সয়’, ‘ওলো ভাবিজান নাউ বাওয়া’ এবং ‘মানুষ ধরো মানুষ ভজো’।  

এরপর তিনি কয়েকটি সিনেমায় প্লেব্যাক করেছেন। তার গাওয়া গান নিয়ে বের হয়েছে অডিও অ্যালবাম। নিয়মিত গান করেন টেলিভিশন ও গানের আসরে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।