ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দীপিকার নাক কেটে দেওয়ার হুমকিতে বাড়তি নিরাপত্তা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
দীপিকার নাক কেটে দেওয়ার হুমকিতে বাড়তি নিরাপত্তা! ‘পদ্মাবতী’ চলচ্চিত্রে দীপিকা পাড়ুকোন

যতোই দিন যাচ্ছে, ততোই তীব্র হচ্ছে বলিউডের ‘পদ্মাবতী’ চলচ্চিত্রের বিরুদ্ধে ধর্মীয় সংগঠনগুলোর বিক্ষোভ। এবার চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করা দীপিকা পাড়ুকোনের নাক কেটে দেওয়ার হুমকি দিয়েছেন রাজপুতদের সংগঠন কর্নি সেনার রাজস্থান শাখা। এই প্রেক্ষিতে দীপিকার বাড়ির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) কর্নি সেনার সভাপতি মহিপাল সিং মাকরানা চলচ্চিত্রে রানি পদ্মিনীকে অসম্মান করার অভিযোগ তুলে দীপিকার নাক কেটে দেওয়ার এ হুমকি দেন। আর পর্দার ‘পদ্মাবতী’কে ‘নর্তকী’ বলেও সম্বোধন করেছেন সংগঠনটির আরেক নেতা লোকেন্দ্র সিং কালভি।

পাশাপাশি ‘পদ্মাবতী’র মুক্তি রুখতে আগামী ১ ডিসেম্বর ভারতজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছেন তিনি।

এদিনই চলচ্চিত্রের নির্মাতা সঞ্জয় লীলা বানসালী ও দীপিকার মুণ্ডুচ্ছেদের জন্য ৫ কোটি রুপির পুরস্কার ঘোষণা করেছে উত্তর প্রদেশের আরেক উগ্র সংগঠন ক্ষত্রিয় সমাজ।   

এসব ঘটনার পর থেকেই দীপিকার বাড়ির সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। সম্প্রতি এর কয়েকটি স্থিরচিত্র ছড়িয়ে পড়েছে ইন্টারনেট মাধ্যমে। যেখানে দেখা যাচ্ছে, দীপিকার বাড়ির সামনে রয়েছে কঠোর নিরাপত্তার ব্যবস্থা।  

দীর্ঘ ৭০০ বছর আগের সময়ের চিতোরের রানি পদ্মিনীর জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘পদ্মাবতী’। আগামী ১ ডিসেম্বর ইতিহাসভিত্তিক চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার কথা থাকলেও উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, গুজরাট, হরিয়ানাসহ বিভিন্ন রাজ্যে বিক্ষোভ করছে নানা ধর্মীয় সংগঠন। নানা জায়গায় বিক্ষোভে কণ্ঠ মেলাচ্ছেন কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির নেতারাও।

বিক্ষোভকারীদের দাবি, দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির আক্রমণ থেকে রক্ষা পেতে রানি পদ্মিনী ১৬ হাজার নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু ‘পদ্মাবতী’ সিনেমায় তার সে মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে। খিলজির সঙ্গে পদ্মিনীর মুখোমুখি কখনো দেখা না হলেও চলচ্চিত্রের গল্পে তাদের মধ্যে একটি স্বপ্নদৃশ্য রাখা হয়েছে।

‘পদ্মাবতী’তে নাম চরিত্রের অভিনেত্রী দীপিকার সহশিল্পী হিসেবে রয়েছেন শহিদ কাপুর ও রণবীর সিং।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
বিএসকে/এইচএ/

** পদ্মাবতী’তে ক্ষোভ আমলে নিতে কেন্দ্রে চিঠি যোগী সরকারের

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।