[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

‘পদ্মাবতী’ দেখতে মানা করছেন বিদ্যা! (ভিডিও)

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১২ ১:৩৫:২৬ পিএম
বিদ্যা বালান

বিদ্যা বালান

মুক্তি প্রতীক্ষিত ‘পদ্মাবতী’ নিয়ে আলোচনা চলছেই। ইতিহাস বিকৃতির অভিযোগে ছবিটির মুক্তি আটকে দিতে চাইছে একটি চক্র। এবার ‘পদ্মাবতী’র মুক্তি আটকে দেওয়ার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠালো উদয়পুরের রাজ পরিবার।

উদয়পুরের মেওয়ারের রাজ পরিবারের অন্যতম সদস্য এমকে বিশ্বরাজ সিং মোদির পাশাপাশি এই মর্মে চিঠি পাঠিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রক ও সিবিএফসি প্রধান প্রসূন যোশীকেও। তার একটিই আবেদন, পরিচালক সঞ্জয়লীলা বানশালির ড্রিম প্রজেক্ট ‘পদ্মাবতী’র মুক্তি আটকে দেওয়া হোক। তথ্য ও সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানি, মানব সম্পদ ও উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভড়েকর, রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে এবং এসপির কাছেও একই অনুরোধ জানিয়েছে ওই রাজ পরিবার। 

মুক্তি আটকে দেওয়া নয়, ছবিটি নিয়ে যাদের আপত্তি এবার তাদের এক হাত নিয়েছেন বলিউডের অন্যতম আলোচিত অভিনেত্রী বিদ্যা বালান। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘সব কিছুই কারোর না কারোর পয়েন্ট অব ভিউ। আমার মনে হয় এই দৃষ্টিভঙ্গিকে সম্মান করা উচিত, এটাই গণতন্ত্র। আপনার ভালো না লাগলে ছবিটি দেখতে যাবেন না, বয়কট করেন। কিন্তু আপনি এটা বন্ধের জন্য বল প্রয়োগ করতে পারেন না।’

এদিকে এসব প্রেক্ষিতে ভিডিও বার্তা ছেড়েছেন নির্মাতা বানসালি। তিনি বলেছেন, ‘…অনেক দায়িত্ব, সততা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে পদ্মাবতী সিনেমাটি বানিয়েছি। সব সময়ই রানি পদ্মিনির গল্পের মাধ্যমে অনুপ্রাণিত হয়ে এসেছি এবং এই সিনেমাটি তার সাহস ও সম্মানের প্রতি উৎসর্গ করে নির্মিত। কিন্তু কিছু গুঞ্জনের কারণে এটি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। গুঞ্জনটি হলো- সিনেমায় রানি পদ্মিনি ও আলাউদ্দিন খিলজির ড্রিম সিকোয়েন্স রয়েছে। আমি এর আগেও বিষয়টি খোলাসা করেছি, এমনকি লিখিতও দিয়েছি। এই ভিডিওর মাধ্যমে আমি আবারো বলছি, সিনেমায় রানি পদ্মিনি ও আলাউদ্দিন খিলজির এমন কোনো দৃশ্য নেই যেটি কারো অনুভূতিতে আঘাত করবে। আমরা সিনেমাটি খুব দায়িত্ব নিয়ে নির্মাণ করেছি এবং রাজপুতদের সম্মান অটুট রেখেছি। আমি আবারো বলছি, কারো অনুভূতিতে আঘাত করবে এমন কোনো দৃশ্য এই চরিত্র অথবা ড্রিম সিকোয়েন্স নেই।’  

‘পদ্মাবতী’ মুক্তি পাবে ১ ডিসেম্বর। এতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, শহিদ কাপুর ও রণবীর সিং।

* বিদ্যা বালানের সাক্ষাৎকার: 

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
এসও   

অন্তর্ভুক্ত বিষয়ঃ বলিউড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa