[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

সমাপনী দিনে আন্তর্জাতিক লোকসংগীত উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১১ ৮:৪৬:৪৩ পিএম
ছবি: রাজিন চৌধুরী/বাংলানিউজ

ছবি: রাজিন চৌধুরী/বাংলানিউজ

ঢাকা: দেশি-বিদেশি লোকসংগীত শিল্পীদের পরিবেশনায় তৃতীয় ও শেষদিনে চলছে ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৭।

শনিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় সমাপনী দিনের শুরুতে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে গান পরিবেশন করেন আলেয়া বেগম এবং বাউল শিল্পী, গীতিকার ও সুরকার শাহ আলম সরকার।
 
এর পর মঞ্চে আসেন লোক গানের পরিচিত নাম কুষ্টিয়ার শাহনাজ বেলী। এ সময় একে একে লালন শাহ, শাহ আব্দুল করিম, হাছন রাজার গানসহ বিভিন্ন পরিবেশনায় দর্শকদের মাতিয়ে রাখেন জনপ্রিয় এই লোকসংগীত শিল্পী।
 
এছাড়া এদিন ইরানের রাস্তাক, ভারতের বাসুদেব দাস বাউল এবং মালির তিনারিওয়েন গান পরিবেশন করবেন।
 
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ বছর আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে বাংলাদেশসহ ৮টি দেশের প্রায় ১৪০ জন শিল্পী অংশ নিচ্ছেন। বৃহস্পতিবার (৯ নভেম্বর) থেকে শুরু হওয়া এই উৎসবের সমাপনী দিন শনিবার।
 
সংগীত পরিবেশন করছেন লোকসংগীত শিল্পী শাহনাজ বেলী। ছবি: রাজিন চৌধুরী/বাংলানিউজএর আগে উৎসবের প্রথম দুইদিন বাংলাদেশসহ বিশ্বের খ্যাতনামা লোকসংগীত শিল্পীদের পরিবেশনা মুগ্ধ করে দর্শকদের।
 
উৎসবের প্রথমদিন বাংলাদেশের ফকির শাহবুদ্দিন, বাউলিয়ানা, ব্রাজিলের মোরিসিও টিযুমবা, তিব্বতের তেনজিন চো’য়েগাল এবং ভারতের পাপন সংগীত পরিবেশন করেন।
 
দ্বিতীয় দিন উৎসবের শুরুতে বাংলাদেশের লোকসংগীত ব্যান্ড বাউলা, লোকসংগীত শিল্পী আরিফ দেওয়ান, শাহজাহান মুন্সী, নেপালের কুটুম্বা, পাকিস্তানের মিকাল হাসান ব্যান্ড এবং ভারতের খ্যাতনামা দুই বোন নুরান সিস্টার্স গান পরিবেশন করেন। 
 
গত দুই বছরের মতো এবারও মেরিল নিবেদিত এ উৎসবের আয়োজন করেন সান কমিউনিকেশস।
 
বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
এসআইজে/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa