[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

যেমন চলছে কলকাতা চলচ্চিত্র উৎসব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১১ ৫:৫৬:৩০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শুরু হলো ২৩তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শুক্রবার (১০ নভেম্বর) নেতাজি ইনডোর স্টেডিয়ামে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠান উদ্বোধন হয়।

এ বছর চলচ্চিত্র উৎসবে দেখানো হচ্ছে ৫৩টি দেশের ১৪৩টি ছবি। এর মধ্যে রয়েছে বাংলাদেশের জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’, মারাঠি ছবি ‘দশক্রিয়া’, অসামিয়া ছবি ‘হান্দুক’ ও ‘মাজ রাতি কেতেকি’, তামিল ছবি ‘জোকার’, ‘কে সেরা সেরা’, টুলু ভাষায় তৈরি ছবি ‘মাদিপু’, ‘মাহেশিন্তে প্রতিকরম’ ও সোনম কাপুরের ‘নীরজা’সহ আরও ১৩৪টি ছবি।

নন্দন, রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, নজরুল তীর্থসহ কলকাতা শহরের মোট ১২টি প্রেক্ষাগৃহে দেখানো হবে ছবিগুলো। এ ছাড়া থাকবে বিভিন্ন প্রদর্শনীও। এর মধ্যে রয়েছে বিভিন্ন পরিচালকের ব্যবহৃত অরিজিন্যাল ইকুইপমেন্টস-এর প্রদর্শনী। এই বছর প্রথম আয়োজিত হয়েছে এই প্রদর্শনীটির। সম্পূর্ণ উৎসবকে ভাগ করা হয়েছে ১৬টি বিভাগে।

ভারতের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন, শাহরুখ খান, কমল হাসান ও অভিনেত্রী কাজলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন উদ্বোধনী অনুষ্ঠানে। ১৭ নভেম্বর পর্যন্ত চলবে এই উৎসব। এবারের উৎসব সঞ্চালনা করছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জী ও যীশু সেনগুপ্ত।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে ভাঙা ভাঙা বাংলায় কথা বলেছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। সম্প্রতি অন্তর্জাল দুনিয়ায় ছড়িয়ে পড়েছে তার বাংলা ভাষায় দেওয়া বক্তৃতার ভিডিওটি।

** শাহরুখের বাংলা বক্তৃতার ভিডিও

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa