ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফোক ফেস্ট

বিশেষ আকর্ষণ ‘নূরান সিস্টার্স’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
বিশেষ আকর্ষণ ‘নূরান সিস্টার্স’ ‘নূরান সিস্টার্স’

গত বছর ঢাকায় শীতের বাতাসে সুরের মূর্ছনা ছড়িয়েছিলেন জ্যোতি নূরান ও সুলতানা নূরান নামে দুই গায়িকা। এক বছর পর আবার ফিরে এলো সেই দিন, সেই মূহুর্ত। ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’-এর দ্বিতীয় দিনে (১০ নভেম্বর) সংগীত পরিবেশন করবে ভারতীয় গানের দল ‘নূরান সিস্টার্স’। 

বিখ্যাত ওস্তাদ গুলশান মীরের সুযোগ্য কন্যা জ্যোতি এবং সুলতানা শৈশব থেকেই পিতার কাছ থেকে সুফি সংগীতের ওপর প্রশিক্ষণ নেন। নিজেদের ঐতিহ্যের সঙ্গে থেকে শেঁকড় সন্ধানী গান গেয়ে পুরো ভারতবর্ষে জনপ্রিয় হয় ওঠেন এই শিল্পীরা।

অন্তর ছুঁয়ে যাওয়া তাদের গানগুলো খুব অল্প সময়েই পৌঁছে যায় বিশ্বের নানা প্রান্তে। বাদ যায়নি বাংলাদেশও। ২০১৬ সালে বাংলাদেশে আসে এই দলটি। সেবারের লোকসংগীত উৎসবের আসর মাতিয়েছিলেন এই দুই বোন। তাদের সেই পরিবেশনা এখনও হৃদয়ে গেঁথে আছে অনেকের। সঙ্গত কারণেই এবারের উৎসবেও অন্যতম আকর্ষণ ‘নূরান সিস্টার্স’। বিশেষ করে এই দলটির পরিবেশনা উপভোগ করবেন বলেই শত ব্যস্ততার মাঝে রাতে আর্মি স্টেডিয়ামে ঢুঁ মারবেন অনেক গানপাগল শ্রোতা।

দ্বিতীয় দিনের শিল্পীরা ‘নূরান সিস্টার্স’-এর পরিবেশনা দিয়ে শেষ হবে দ্বিতীয় দিনের আসর। এর আগে সন্ধ্যা থেকে সংগীত পরিবেশন করবে গানের দল বাউলা, আরিফ দেওয়ান, শাহজাহান মুনসী, কুটুম্বা (নেপাল) ও মিকাল হাসান ব্যান্ড (পাকিস্তান)।  

* ঢাকায় ‘নূরান সিস্টার্স’-এর পরিবেশনা: 

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
এসও  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।