ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এন্ড্রু কিশোরের জন্মদিনে যা বললেন কনকচাঁপা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৭
এন্ড্রু কিশোরের জন্মদিনে যা বললেন কনকচাঁপা ছবি: সংগৃহীত

চলচ্চিত্রের গানে অবিস্মরণীয় ও জনপ্রিয় জুটি এন্ড্রু কিশোর ও কনকচাঁপা। কয়েক দশক ধরে গানে গানে তারা মুগ্ধ করছেন ভক্তদের। সংগীতে কনকচাঁপার বেশ সিনিয়র এন্ড্রু। ‘বড়ভাই’ তুল্য এই শিল্পীকে ‘কিশোর দা’ বলে সম্বোধন করেন কনক।

শনিবার (৪ নভেম্বর) জনপ্রিয় ও কালজয়ী অনেক গানের শিল্পী এন্ড্রু কিশোরের জন্মদিন। প্রিয় গায়কের বিশেষ দিনটির কথা ভোলেননি কনকচাঁপা।

তাকে ভার্চুয়াল শুভেচ্ছা জানিয়েছেন জনপ্রিয় এই গায়িকা। ফেসবুকে কিছু স্থিরচিত্র শেয়ার করে একটি পোস্ট লিখেছেন কনকচাঁপা।

কনকচাঁপা লিখেছেন, ‘এন্ড্রু কিশোর! একটি বিস্ময়কর দমের নাম, যে দম থেকে সুর বেরিয়ে ছড়িয়ে পড়ে আকাশে বাতাসে নদীতে সাগরে এবং যেখানে যেখানে ছড়ায় তাদের সবাইকেই জড়ায় সুরের আরামদায়ক উষ্ণতায়।

তার কণ্ঠে কী আছে আমি কি করে বলি! গান শুনে  খালি মনে হয় কোন দিক থেকে তরল সোনা গলে গলে পড়ছে। তাতে প্রেম-অভিমান-কান্না-কটাক্ষ চিৎকার রাগ সব অলংকরণের কাজ করছে। রেকর্ডিংয়ের মেশিনের কাটা জানে এন্ড্রু কিশোরের ভার ও ধার কি। ভয়ংকর! যেন আস্ত নায়েগ্রা জলপ্রপাত একই সাথে ভয়ংকর ও সুন্দর!’

এন্ড্রু কিশোরের সঙ্গে প্রথমদিনে কাজের গল্প বলেছেন কনকচাঁপা। তিনি লিখেছেন, “কিশোর দার সাথে পয়লা দেখা প্লেব্যাকেই। এ ছাড়া আর তাকে দেখার উপায়ই কী! সুরকার মইনুল ইসলাম খানের সুর ও সংগীতায়োজনে ‘নাফরমান’ ছবির মহরতের গান শ্রুতি ষ্টুডিওতে ছিয়াশি সালের জানুয়ারিতে। আমি নিতান্তই ছোট মানুষ। ভয় পাচ্ছিলাম, এতো বড় শিল্পী! গাইতে গিয়ে দেখি ইয়া আল্লাহ, উনি যেন আমার বড় ভাই,  পয়লা হাসিতেই বাজিমাত। এরপর তার সাথে কতো গান গাইলাম, কতো মঞ্চ কাঁপলো (আমার গানে মঞ্চ কাঁপেনা কিন্তু কিশোর দার গানে আমি, আমরা  ও মঞ্চ নিয়মিতই কাঁপে) কতো বিদেশে  গেলাম! আপন বড় ভাইয়ের মতো হয়েও তিনি এখনো আমার কাছে বিস্ময়। আপাতদৃষ্টিতে রাগী রাগী মানুষটা আসলে খুবই ফুর্তিবাজ। সবার বিপদে আপদে সময় মতো দাঁড়িয়ে যান সবার আগে। পারি না বলে কোনো কথা তার অভিধানে  নেই।

ছবি: সংগৃহীততার সাথে হাজার হাজার গান গেয়েছি এই ভাবনা দূরে থাক, তাকে চোখে দেখেছি বা তিনি আমাকে চেনেন এই ভাবনাতেই আমি আপ্লুত হই এখনো, কিশোর দা হয়তো তা জানেনই না। আমি ধন্য তিনি আমাকে অত্যধিক স্নেহ করেন। এ জীবনে কতোই না পেলাম! 

আজ এই বিস্ময়কর কণ্ঠরাজের জন্মদিন। শুভকামনা এই সম্পদের জন্য। দীর্ঘদিন সুস্থ হয়ে আমাদের মাঝে বেঁচে থাকুন বাংলাদেশের সুরের রাজা!”

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।