ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আরেকটি পুরস্কার পেলো ‘আন্ডারকনস্ট্রাকশন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
আরেকটি পুরস্কার পেলো ‘আন্ডারকনস্ট্রাকশন’ পুরস্কার প্রদান অনুষ্ঠান (ছবি: সংগৃহীত)

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ৬৪ জেলায় অনুষ্ঠিত ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎস ২০১৭’-এ  বিশেষ জুরি পুরস্কার পেয়েছে রুবাইয়াত হোসেনের ‘আন্ডারকনস্ট্রাকশন’ চলচ্চিত্রটি ।  শনিবার  (২১ অক্টোবর) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে উৎসবের  সমাপনী অনুষ্ঠানে এই সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চলচ্চিত্রকার সৈয়দ হাসান ইমাম, উৎসব জুরি কমিটির চেয়ারম্যান মসিহউদ্দিন শাকের, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, নির্মাতা-অভিনেতা তৌকীর আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে ‘অজ্ঞাতনামা’র জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতার পুরস্কার পান তৌকীর।

  

১৬ দিনে এ উৎসবে প্রদর্শিত হয় দেশের ৪৪টি চলচ্চিত্র। মূল প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে ১১টি ছবি। সেখান থেকে তিনটি ক্যাটাগরিতে দেওয়া হয় পুরস্কার।  

রুবাইয়াত হোসেন দেশের বাইরে থাকায় তার পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন চলচ্চিত্রটির অভিনেত্রী রিকিতা নন্দিনী শিমু।  

ঢাকা শহরের প্রেক্ষাপটে মধ্যবিত্ত এক নারীর আত্ম-অনুসন্ধানের কাহিনি ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিটি ঢাকার সিনেমা হলে মুক্তি পায় ২২ জানুয়ারি। ছবিটি এরইমধ্যে চলচ্চিত্র ও সাংস্কৃতিক মহলে প্রশংসিত হয়।  

‘আন্ডার কন্সট্রাকশন’-এর অভিনয়শিল্পীদের মধ্যে আছেন শাহানা গোস্বামী, মিতা রহমান, রিকিতা নন্দিনী, সোহেল মন্ডল, শাহাদৎ হোসেন ও রাহুল বোস। আবহসংগীত করেছেন শায়ান চৌধুরী অর্ণব। এতে রবীন্দ্র সংগীত গেয়েছেন শাহানা বাজপেয়ি। ছবিটি প্রযোজনা করেছে খনা টকিজ।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad