ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

পুরানো সেই দিনের কথা

শৈশবে অমিতাভ বচ্চন দেখতে যেমন ছিলেন

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
শৈশবে অমিতাভ বচ্চন দেখতে যেমন ছিলেন অমিতাভ তখন ও এখন (ছবি: সংগৃহীত)

ছবি হলো স্মৃতির সঙ্গে যোগাযোগের সেতু। সেই সঙ্গে ফেলে আসা দিনকে ধরে রাখার বড় আশ্রয়। তারকাদের স্মৃতিময় ফটো অ্যালবাম থেকে নির্বাচিত ছবি নিয়ে তারার ফুল বিভাগের নিয়মিত আয়োজন ‘পুরানো সেই দিনের কথা’। আজ রয়েছে ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনের দুটি ছবির গল্প।

ছবি হলো স্মৃতির সঙ্গে যোগাযোগের সেতু। সেই সঙ্গে ফেলে আসা দিনকে ধরে রাখার বড় আশ্রয়।

তারকাদের স্মৃতিময় ফটো অ্যালবাম থেকে নির্বাচিত ছবি নিয়ে তারার ফুল বিভাগের নিয়মিত আয়োজন ‘পুরানো সেই দিনের কথা’। আজ রয়েছে ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনের দুটি ছবির গল্প।

বাবা-মায়ের সঙ্গে অমিতাভ বচ্চনভারতীয় চলচ্চিত্র আর অমিতাভ বচ্চন যেন সমার্থক। তার ঝুলিতে আছে দেড়শ’রও বেশি ছবিতে অভিনয়ের অভিজ্ঞতা। এ ছাড়া অনেক ছবিতে স্বল্প উপস্থিতি, গান গাওয়া ও গেম শো উপস্থাপনায় সাফল্যের সুবাদে তিনি হয়ে আছেন বলিউডের শাহেনশাহ। আজ ১১ অক্টোবর জীবন্ত এই কিংবদন্তির ৭৫তম জন্মদিন। চলুন ফিরে যাই তার শৈশবে।

১৯৪২ সালে দাঙ্গার সময় অমিতাভের জন্ম। তার বাবা কবি হরিবংশ রাই বচ্চন ও মা তেজি ছিলেন মুক্তিযোদ্ধা। তাই তারা ছেলের নাম রাখতে চেয়েছিলেন ইনকিলাব। তারা তাকে আদর করে ডাকতেন মুন্না। পারিবারিক এক বন্ধুর হস্তক্ষেপে ‘অমিতাভ’ নামটি রাখা হয়। এই নামের অর্থ হলো- যে প্রদীপ কখনও নিভে যাবে না। সত্যিই তো, এই আলো জ্বলছে, জ্বলবে!

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।