ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জন্মদিন স্পেশাল

দেখা-অদেখা অমিতাভ

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
দেখা-অদেখা অমিতাভ ছবি: সংগৃহীত

বলিউডের শাহেনশাহ বলা হয় তাকে। ১১ অক্টোবর তার জন্মদিন। বর্ণাঢ্য এক জীবন পার করছেন এই কিংবদন্তি। রুপালি পর্দার এই মানুষকে নিয়ে কৌতুহলের শেষ নেই ভক্তদের। এক জীবনে অনেক স্থিরচিত্রে ধরা পড়েছেন অমিতাভ। বিগ বির কিছু দেখা-অদেখা স্থিরচিত্র নিয়ে এই আয়োজন—

অমিতাভ বচ্চন ও আমির খানযশরাজ ফিল্ম প্রযোজিত ‘থাগস অব হিন্দুস্তান’ ছবির কাজ করছেন অমিতাভ বচ্চন। এতে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে বলিউড সুপারস্টার আমির খানকে।

এই প্রথমবার একসঙ্গে জুটিবদ্ধ হয়ে কাজ করছেন তারা। মালতায় দৃশ্যধারণের ফাঁকে একসঙ্গে ক্যামেরাবন্দী হয়েছেন অমিতাভ বচ্চন-আমির খান।

স্বামীকে খাইয়ে দিচ্ছেন স্ত্রী জয়া বচ্চন‘জঞ্জির’ ছবির সেটে তোলা হয় স্থিরচিত্রটি। যেখানে দৃশ্যধারণের ফাঁকে স্বামীকে খাইয়ে দিচ্ছেন স্ত্রী জয়া বচ্চন।

‘সাত হিন্দুস্তানি’র সেটে১৯৬৯ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘সাত হিন্দুস্তানি’র সেটে তোলা স্থিরচিত্র। এটি ছিলো অমিতাভ বচ্চনের প্রথম ছবি।

‘কুলি’ ছবির সেটে আমজাদ খানের সঙ্গে বিগ বি‘কুলি’ ছবির সেটে আমজাদ খানের সঙ্গে বিগ বি। প্রথমদিনের দৃশ্যধারণের সময় তোলা হয়েছিলো এই স্থিরচিত্রটি। এদিনই একটি মারামারির দৃশ্যে অভিনয় করতে গিয়ে গুরুতর চোট পেয়েছিলেন অমিতাভ। পরে তাকে বিমানে করে দ্রুত মুম্বাই নিয়ে যাওয়া হয় এবং হাসপাতালে ভর্তি করা হয়। যেখানে দুই সপ্তাহ ভর্তি ছিলেন কিংবদন্তি এই অভিনেতা।

‘খুন পাসিনা’ ছবির সেটে অমিতাভ বচ্চন‘খুন পাসিনা’ ছবির সেটে তোলা স্থিরচিত্র। নকল নয়, সত্যিকারের বাঘের সঙ্গে লড়াই করেছিলেন তিনি। এটি ছিলো তার ক্যারিয়ারের সবচেয়ে জনপ্রিয় অ্যাকশন দৃশ্য।

ঋষিকেশ মুখার্জি ও রাজেশ খান্নার সঙ্গে অমিতাভ বচ্চন। নির্মাতা ঋষিকেশ মুখার্জির সঙ্গে আলোচনা করছেন অমিতাভ বচ্চন। সঙ্গে আছেন অভিনেতা রাজেশ খান্না।

দিলীপ কুমার ও অমিতাভ বচ্চন‘শক্তি’ ছবির মহরতের সময় একসঙ্গে ক্যামেরার সামনে পোজ দিয়েছিলেন দিলীপ কুমার ও অমিতাভ বচ্চন।

‘ডন’ ছবির নাচের দৃশ্য‘ডন’ ছবির নাচের দৃশ্যের সময় তোলা স্থিরচিত্র।

মোহাম্মদ আলির সঙ্গে অমিতাভকিংবদন্তি বক্সার মোহাম্মদ আলির সঙ্গে অমিতাভ।

১৯৯১ সালে অনুষ্ঠিত ‘দ্য ঝুমা চুমা’ কনসার্ট১৯৯১ সালে অনুষ্ঠিত ‘দ্য ঝুমা চুমা’ কনসার্টে তোলা ছবি। এটি ছিলো বলিউড সুপারস্টার আমির খান ও সালমান খানের প্রথম কনসার্ট। তাদের সঙ্গে আরও ছিলেন অভিনেত্রী শ্রীদেবী ও নীলিমা।

তাস খেলছেন অমিতাভ বচ্চন, রাখি ও শশী কাপুর‘ত্রিশূল’ ছবির দৃশ্যধারণ করতে গিয়ে শুরু হয়েছিলো বন্ধুত্ব। দিল্লিতে দৃশ্যধারণের ফাঁকে একসঙ্গে তাস খেলছেন অমিতাভ বচ্চন, রাখি ও শশী কাপুর।

কিশোর কুমারের সঙ্গে অমিতাভ বচ্চন। বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী কিশোর কুমারের সঙ্গে।

বাবা-মায়ের সঙ্গে অমিতাভ বচ্চন। বাবা হরিবংশরাই ও মা তেজি বচ্চনের সঙ্গে অমিতাভ বচ্চন।      

কলেজে থাকাকালীন সময়ে একটি নাটকে অভিনয়ে করেছিলেন অমিতাভ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad