ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

‘ভুবন মাঝি’ ফাঁস, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গ্রেফতার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
‘ভুবন মাঝি’ ফাঁস, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গ্রেফতার ‘ভুবন মাঝি’র উদ্বোধনী প্রদর্শনীতে শিল্পী-কুশলীরা

মুক্তিযুদ্ধভিত্তিক সরকারি অনুদানের ছবি ‘ভুবন মাঝি’ অনলাইনে ফাঁস হয়ে যাওয়ার ঘটনায় মামলা করেছিলেন সংশ্লিষ্টরা। এর জেরে ধরা পড়লেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক তরুণ। তার নাম তৌহিদ হাসান। গুলশান থানা পুলিশ তাকে গ্রেফতার করেছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) রাতে ঢাকার বাড্ডা নতুন বাজার এলাকা থেকে তৌহিদকে গ্রেফতার করা হয়। গুলশান থানার ইন্সপেক্টর (অপারেশন) আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত ওই তরুণ ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের (ইউআইটিএস) শিক্ষার্থী। এ ঘটনায় অভিযুক্ত আরো কয়েকজনকে খুঁজছে পুলিশ।

গ্রেফতারের ঘটনায় সন্তোষ প্রকাশ করেছেন ‘ভুবন মাঝি’র নির্মাতা ফাখরুল আরেফীন খান। তিনি জানান, ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য ক্ষতিকর এসব ঘটনার সঙ্গে জড়িতদের উপযুক্ত শাস্তি দিতে হবে। এতে ভবিষ্যতে কোনো ছবি পাইরেসি বা অনলাইনে ফাঁস করতে কেউ সাহস পাবে না।

চলতি বছরের মার্চে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় 'ভুবন মাঝি'। এতে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, অপর্ণা ঘোষ, মামুনূর রশীদ, মাজনুন মিজান প্রমুখ। ছবিটি যুক্তরাষ্ট্র, কানাডা, ফ্রান্স ও কলকাতাতেও প্রদর্শনী হয়। 'ভুবন মাঝি'র গান তৈরি করে নতুন করে আলোচনায় এসেছিলেন দোহার ব্যান্ডের গায়ক কালিকাপ্রসাদ। ছবি ‍মুক্তির আগেই সড়ক দুর্ঘটনায় নিহত হন কলকাতার এই শিল্পী।  

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।