ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নকল ‘নিউটন’ গেলো অস্কারে?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
নকল ‘নিউটন’ গেলো অস্কারে? ‘গণশত্রু’, ‘নিউটন’ ও ‘সিক্রেট ব্যালট’ ছবির পোস্টার

২২ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে অমিত মাসুরকর পরিচালিত ‘নিউটন’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেতা রাজকুমার রাও। ইতিমধ্যে দর্শকদের মন জয় করে নিয়েছে ছবিটি। এমনকি মুক্তির দিনই ৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেয়েছে এটি। এরই মধ্যে ছবিটির বিরুদ্ধে পোস্টার ও গল্প নকলের অভিযোগ উঠেছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, ইরানি ছবি ‘সিক্রেট ব্যালট’-এর নকল করে নির্মাণ করা হয়েছে ‘নিউটন’। দু’টি ছবিতেই মূল চরিত্রে রয়েছেন এক পোলিং অফিসার।

যাকে ভোটের সময় প্রত্যন্ত এলাকায় নির্বাচনের কাজে পাঠানো হয়। ওই এলাকা থেকে বেরিয়ে আসার সব রকম চেষ্টা করেন তিনি। কিন্তু নিরাপত্তারক্ষীরা কোনোভাবেই তাকে বের হয়ে আসতে দেননি। এ কারণে ইন্ডাস্ট্রির অনেকেই মনে করছেন, ওই ইরানি ছবিটি নকল করেই তৈরি হয়েছে ‘নিউটন’।

এখানেই শেষ নয়, সত্যজিৎ রায়ের ‘গণশত্রু’ ছবির পোস্টার নকল করেছে ‘নিউটন’। বেশ মিল রয়েছে ছবি দুটির পোস্টারে। এ নিয়েও চলছে হইচই। তবে গল্প নিয়ে ব্যাখ্যা দিয়েছেন নির্মাতা। পোস্টারের ব্যাপারে কিছু জানা যায়নি। এ নিয়ে অনেকে প্রশ্ন তুলছেন, নকল ‘নিউটন’ কি করে গেলো অস্কারে?

পরিচালক অমিত মাসুরকরের দাবি, “আমার মনে আছে, তখন আমার লেখা হয়ে গিয়েছিলো। শুট শুরু করার ঠিক আগে আমার এক বন্ধু ‘সিক্রেট ব্যালট’-এর কথা আমাকে বলেছিলো। তারপর আমি ইউটিউবে ছবিটি দেখেছিলাম। ওখানে এক নারী পোলিং অফিসারকে দরজায় দরজায় ঘুরতে দেখা গিয়েছিলো। কিছু রোম্যান্টিক ট্র্যাকও ছিলো। এসব কিন্তু ‘নিউটন’-এ নেই। কিছু মানুষ মিল খুঁজে পাচ্ছেন। কিন্তু তাতে আমার কিছু করার নেই। আমি যখন কোনো গল্প লিখছি, হতেই পারে তেমনটা আরও কেউ লিখেছেন। ’’

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।