ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ভুবন মাঝি’ ফাঁস, ক্ষুব্ধ নির্মাতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
‘ভুবন মাঝি’ ফাঁস, ক্ষুব্ধ নির্মাতা ফাখরুল আরেফীন খান ও তার ছবি ‘ভুবন মাঝি’র পোস্টার

কাছাকাছি সময়ে বেশ কয়েকটি ছবি মুক্তির পরপরই অনলাইনে ফাঁস হয়ে গেছে। এই তালিকায় এবার যুক্ত হয়েছে সরকারি অনুদানের ‘ভুবন মাঝি’। ইউটিউবে কয়েকটি চ্যানেলে মিলছে ছবিটির পাইরেটেড প্রিন্ট। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নির্মাতা ফাখরুল আরেফীন খান।

রোববার (২৪ সেপ্টেম্বর) বাংলানিউজের সঙ্গে আলাপে ফাখরুল বলেন, ‘দেশ-বিদেশে ছবিটি নিয়ে দর্শকদের আগ্রহ শেষ হয়নি। ভারতে মুক্তি দেওয়ার ব্যাপারে প্রস্তুতিও এগোচ্ছে।

এ অবস্থায় কে বা কারা ছবিটি অনলাইনে ছড়িয়ে দিয়েছে। আমি যোগাযোগ করে কিছু চ্যানেল বন্ধ করেছি। এরপরও কিছু চ্যানেলে এটি দেখা যাচ্ছে। এতো কষ্ট করে বানানো ছবি যদি পাইরেসি হয়ে যায়, তাহলে খারাপই লাগে। আমি এ ব্যাপারে আইনের আশ্রয় নেবো বলে সিদ্ধান্ত নিয়েছি। ’

আরেফীন জানান,  এ ব্যাপারে তিনি যোগাযোগ করেছিলেন গুলশানের ডিসি মোস্তাক আহমেদের সঙ্গে। তার সঙ্গে আলোচনা করে ২৫ অক্টোবর মামলা করছেন আরেফীন। মোস্তাক আহমেদ ও ‘ভুবন মাঝি’ টিমের প্রত্যাশা অভিযুক্তরা শাস্তি পাবে। এতে ভবিষ্যতে এমন কাজ করার সাহস পাবেনা কেউ।

৩ মার্চ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো মুক্তিযুদ্ধভিত্তিক এই ছবিটি। ‘ভুবন মাঝি’তে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, মামুনূর রশীদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এসও   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।