ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তারার মেলায় সুবর্ণা মুস্তাফা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
তারার মেলায় সুবর্ণা মুস্তাফা ছবি: বাংলানিউজ

একে তো তিনি অভিনয় করেছেন, তার ওপর জীবনসঙ্গীর বানানো ছবি, সব মিলিয়ে সুবর্ণা মুস্তাফার জন্য এটি ছিলো বিশেষ একটি সন্ধ্যা। এ কারণেই কি-না অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্ব পেয়েছিলেন গুণী এই শিল্পী।  

শোবিজের সব অঙ্গনের নবীন-প্রবীণদের উপস্থিতিতে শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় হয়ে গেলো বদরুল আনাম সৌদের ছবি ‘গহীন বালুচর’-এর অডিও অ্যালবামের মোড়ক উন্মোচন। রাজধানীর বেইলি রোডের একটি রেঁস্তোরায় সুবর্ণা-সৌদকে শুভকামনা জানাতে এসেছিলেন ড. ইনামুল হক, ওয়াহিদা মল্লিকা জলি, চিত্রলেখা গুহ, নিমা রহমান,  তৌকীর আহমেদ, আজাদ আবুল কালাম, জিতু আহসান, বন্যা মির্জা, শাহাদাৎ হোসেন, দিনাত জাহান মুন্নি, লিজা, চন্দন সিনহা, সাব্বির জামান, ঐশী, জয়িতা প্রমুখ।

তাদের মধ্যে অনেকেই ‘গহীন বালুচর’-এর সঙ্গে নানাভাবে যুক্ত।  

ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। তিনি বলেছেন, “চমৎকার গল্পে নির্মিত হয়েছে ‘গহীন বালুচর’’ ছবিটি। এর প্রতিটি গান গল্পকে এগিয়ে নিয়ে যায়। আর গানগুলোতে ইমন সাহা এমন কিছু অ্যাকুস্টিক ইনস্ট্রুমেন্ট ব্যবহার করেছেন, যেগুলো শুনতে সবারই ভালো লাগবে। ছবিতে ব্যবহৃত গানের মধ্য দিয়ে অনেকদিন পর আমি কোনো গানে এস্রাজ শুনলাম। আরেকটি গানে ইমন এতো সুন্দর ল্যাটিন আমেরিকান ফ্লুটের সঙ্গে দোতারার ব্যবহার করেছেন যে, শুধু মুগ্ধ হয়ে শুনতে ইচ্ছে করে। ”

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন অভিনেতা তৌকীর আহমেদ। তিনি  বলেন, “বদরুল আনাম সৌদ আমার বন্ধু। এটি তার প্রথম চলচ্চিত্র। গল্পটির ভাবনা সুন্দর বলেই শুরু থেকেই কাজটির সঙ্গে রয়েছি। একটি জনপদের মানুষের জীবন ছবি চিত্রায়িত হয়েছে এই ছবিতে। এতে প্রেম আছে, কষ্ট আছে, আছে জীবনের গল্প। সৌদ অনেক গুণী নির্মাতা, নিশ্চয়ই ছবিটি সবার ভালো লাগবে। ’

৫টি গান নিয়ে সাজানো হয়েছে ছবিটির অ্যালবাম। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার, দিনাত জাহান মুন্নি, লিজা, চন্দন সিনহা, ফাহিমা নাসরিন, ঐশী, ফজলুর রহমান বাবু, জয়িতা, সাব্বির ও মনির। সুর ও সংগীতায়োজন করেছেন ইমন সাহা।

‘গহীন বালুচর’-এর মাধ্যমে বড়পর্দায় অভিষেক হচ্ছে নীলাঞ্জনা নীলা, তানভীর ও মুনের। সুবর্ণার পাশাপাশি আরও অভিনয় করেছেন আফরোজা বানু, ফজলুর রহমান বাবু, বন্যা মির্জা, জিতু আহসান, রুনা খান প্রমুখ। ২০ অক্টোবর মুক্তি পাবে ছবিটি।  

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।