ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

বলিউড অভিনেত্রী শাকিলার চিরবিদায়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
বলিউড অভিনেত্রী শাকিলার চিরবিদায় শাকিলা (ছবি: সংগৃহীত)

চিরবিদায় নিয়েছেন বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী শাকিলা। হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার (২০ সেপ্টেম্বর) না ফেরার দেশে চলে যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮২ বছর। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।

শাকিলার বোনের ছেলে বলিউড অভিনেতা নাসির খান টুইটারে লিখেছেন, ‘শাকিলা মাসি আর নেই। ৫০ ও ৬০-এর দশকে তিনি নিজের মহিমায় তারকা হয়েছিলেন।

বাবুজি ধীরে চলনা, প্যার মে জারা সামহালনা...। আপনারা তার জন্য প্রার্থনা করুন। ’

‘আর পার’-এ ‘বাবুজি ধীরে চলনা’, ‘চায়না টাউন’-এ ‘বার বার দেখো’, ‘সিআইডি’-র ‘লে কে পহেলা পহেলা প্যার’ বা ‘আঁখো হি আঁখো মে ইশারা হো গায়া’ প্রভৃতি গানে শাকিলার উপস্থিতি মনে রাখার মতো। অভিনয়ের পাশাপাশি ওয়াহিদা রহমান, জাবিন জালিলি এবং নন্দার মতো অভিনেত্রীর সঙ্গে তার বন্ধুত্ব নিয়ে চর্চা ছিলো বলিউডে। সখ্য ছিলো সায়রা বানু ও আশা পারেখের সঙ্গেও।

১৯৩৫ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেছিলেন শাকিলা। অভিনয় ছেড়ে দিয়ে জনি বারবার নামে একজনকে বিয়ে করে ব্রিটেনে চলে গিয়েছিলেন বলিউডের এই অভিনেত্রী। পরে অবশ্য ফিরে এসেছিলেন মুম্বাইয়ের মেরিন ড্রাইভে। সেখানে তার মেয়ে মিনাজ আত্মহত্যা করলে ওই ঠিকানা ছেড়ে চলে যান বান্দ্রায়।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
বিএসকে/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।