ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মেক্সিকোতে ভূমিকম্প

সালমা হায়েকের মিনতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
সালমা হায়েকের মিনতি সালমা হায়েক (ছবি: সংগৃহীত)

রূপালি পর্দার তারকা হিসেবে চকচকে গাড়ি আর দামি বাড়ি ব্যবহার করলেও মানুষের তরে ঠিকই মন কাঁদে মেক্সিকান অভিনেত্রী সালমা হায়েকের। তার দেশে সম্প্রতি ভয়াবহ ভূমিকম্পে কেঁপে প্রাণ হারান দুই শতাধিক মানুষ। অনেক ক্ষয়ক্ষতির সম্মুখীন হতে হয়েছে মেক্সিকো সিটিকে। তাই ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে এলেন তিনি।

চলতি মাসে মেক্সিকোতে দুটি ভূমিকম্প হয়েছে। এগুলোতে ক্ষতিগ্রস্তদেরকে জন্য নিজের ক্রাউডরাইজ কর্মসূচির মাধ্যমে ইউনিসেফের হাতে ১ লাখ ডলার অনুদান দিয়েছেন সালমা।

অন্যদেরকেও সাধ্যমতো সহায়তা দেওয়ার আহ্বান জানিয়েছেন হলিউডের এই সুন্দরী।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সালমা ভিডিও বার্তায় স্প্যানিশ ভাষায় বলেছেন, ‘টানা তিনটি প্রাকৃতিক বিপর্যয়ের কারণে মেক্সিকো সিটি যেনো এখন ধ্বংসস্তূপ। এখানে ভূমিকম্পে আহত ও ক্ষতিগ্রস্ত মানুষগুলোর সাহায্য দরকার। আমার মতো আপনারাও এগিয়ে আসুন। যার যতোটুকু সাধ্য আছে অর্থ দান করুন। আপনাদের কাছে এ আমার মিনতি। ’

সবশেষ ১৯৮৫ সালে এমন ভয়াবহ ভূমিকম্প হয়েছিলো মেক্সিকো সিটিতে। সেই ঘটনা তুলে ধরে সালমা ইনস্টাগ্রামে বলেছেন, ‘৩২ বছর আগের ভূমিকম্পে আটকাবস্থায় আমাকে উদ্ধার করা হয়। চাচাসহ অনেক ঘনিষ্ঠ বন্ধুকে আমি তখন হারিয়েছি। ওই ঘটনা ছিলো ভয়ঙ্কর। ’

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।