ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নায়করাজের জন্য কর্মসূচি ঘোষণা 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
নায়করাজের জন্য কর্মসূচি ঘোষণা  বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২১ আগস্ট প্রয়াত হয়েছেন কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক। দেশীয় চলচ্চিত্রের ইতিহাসে তিনি স্মরণীয় হয়ে থাকবেন তার কাজের মাধ্যমে। নায়করাজের কর্মময় জীবনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে কিছু কর্মসূচি ঘোষণা করেছে স্বাধীনতা সংসদ ও ৭১ মিডিয়া ভিশন।

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে এফডিসির মান্না ভবনে নায়করাজ রাজ্জাকের স্মরণে স্বাধীনতা সংসদ ও ৭১ মিডিয়া ভিশনের উদ্যোগে ‘আমাদের চলচ্চিত্র ও একজন নায়করাজ রাজ্জাক’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুক্তিযোদ্ধা জহিরুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, অভিনেত্রী নূতন, অঞ্জনা, ৭১ মিডিয়া ভিশনের চেয়ারম্যান জাফর আহমেদ জয়, শেরে বাংলা গবেষণা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, স্বাধীনতা সংসদের মহাসচিব সাহেদ আহাম্মেদ, ৭১ মিডিয়া ভিশনের মহাসচিব আর কে রিপন প্রমুখ।

 

আলোচনা সভায় বক্তারাবক্তারা বলেন, বাংলাদেশের চলচ্চিত্রে এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন নায়করাজ রাজ্জাক। তিনি তার চলচ্চিত্র জীবনে যে অবদান রেখেছেন তা এ জাতি কোনোদিনও ভুলতে পারবে না। সভায় নায়করাজ রাজ্জাকের জন্য কর্মসূচি ঘোষণা করেন বক্তরা।

এর মধ্যে আছে এফডিসি চত্বরে এই শিল্পীর মুর্যাল স্থাপন, এফডিসিতে তার নামে একটি ভবন তৈরি ও ঢাকার যে কোনো একটি গুরুত্বপূর্ণ সড়কের নাম নায়করাজের নামে করা।  

এই দাবিগুলো কার্যকর করার জন্য প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী, সংস্কৃতিমন্ত্রী ও এফডিসির মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করা হবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।