ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্টার সিনেপ্লেক্সে দুই ছবি

ভূত দেখবেন নাকি গোয়েন্দা?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
 ভূত দেখবেন নাকি গোয়েন্দা? ছবি: সংগৃহীত

সাড়া জাগানো ভৌতিক ছবি ‘ইট’ ও গোয়েন্দা কাহিনির ‘কিংসম্যান: দ্য গোল্ডেন সার্কেল’ একইদিনে (২২ সেপ্টেম্বর) মুক্তি পাচ্ছে ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে। 

৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া ‘ইট’ বক্স অফিসে ঝড় তুলেছে। ভৌতিক ছবির আয়ের রেকর্ড ভেঙে নতুন রেকর্ডের পথে ‘ইট’।

অন্যদিকে ‘কিংসম্যান: দ্য সিক্রেট সার্ভিস’-এর সিক্যুয়েল ‘কিংসম্যান: দ্য গোল্ডেন সার্কেল’ নিয়েও দর্শকদের আগ্রহের কমতি নেই। ২২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাচ্ছে এটি।

এতোদিন ‘দ্য কনজ্যুরিং’কে বিবেচনা করা হতো সর্বকালের সেরা ভৌতিক ছবি হিসেবে। উদ্বোধনী আয়ে  সেই ‘কনজ্যুরিং’কে হঠিয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছে ‘ইট’।  
বিখ্যাত হরর লেখক স্টিফেন কিংয়ের উপন্যাস ‘ইট’ অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। অ্যান্ডি মাসচিয়েত্তি পরিচালিত ছবিতে প্রধান চরিত্র পেনিওয়াইজের ভূমিকায় অভিনয় করেছেন বিল স্কারসগার্দ। এ ছাড়া আরও আছেন জেইডেন লাইবেরহার, জেরেমি রে টেইলর,  সোফিয়া লিলিস, ফিন ওলফহার্ড প্রমুখ।  

যুক্তরাষ্ট্রের প্রধান প্রদেশের ছোট্ট শহর ডেরিতে হুট করেই উধাও হতে থাকে শিশুরা। রহস্য উদঘাটনে নামে ‘দ্য লুজারস ক্লাব’ নামে পরিচিত একদল কিশোর। মিশনে তাদের মুখোমুখি হতে হয় প্রাচীন এক শক্তিশালী অশুভ আত্মার, যেটি ভর করে আছে এক ক্লাউনের ওপর। ভয়ের পাশাপাশি ছবিতে উঠে এসেছে কিশোরদের মানসিক দ্বন্দ্বের বিষয়টিও।  

২০১৪ সালে মুক্তি পাওয়া ‘কিংসম্যান: দ্য সিক্রেট সার্ভিস’-এর সিক্যুয়াল ‘কিংসম্যান: দ্য গোল্ডেন সার্কেল’। এবারের ছবিতে অভিনয়শিল্পীদের তালিকায় যোগ হয়েছে অনেক চমকপ্রদ নাম। এর মধ্যে রয়েছে কলিন ফার্থ, জুলিয়ান মুর, হ্যালি বেরি, চ্যানিং ট্যাটাম, জেফ ব্রিজেসের মতো বাঘা বাঘা তারকারা।  

এদিকে আগের পর্বের ট্যারন এগার্টন ওরফে এগি তো আছেনই। চিত্রনাট্য ও পরিচালনায়  যথারীতি আগের জুটি ম্যাথিউ ভন ও জেন গোল্ডম্যান। আগের ছবিতে মূল খলনায়কের ভূমিকায় স্যামুয়েল এল জ্যাকসনের জায়গায় এবার দেখা যাবে অস্কারজয়ী অভিনেত্রী জুলিয়ান মুরকে। প্রথম পর্বে কলিন ফার্থ রূপায়িত চরিত্রটির মৃত্যু দেখানো হলেও তাকে এই পর্বেও দেখা যাবে। অন্যদিকে এ ছবিতে যুক্ত হওয়ার আরেকটি চমক জাগানিয়া নাম বিখ্যাত ব্রিটিশ গায়ক অ্যাল্টন জন। এর আগে তার অভিনয়ে ‘টমি’ চলচ্চিত্রটি ১৯৭৫ সালে মুক্তি পেয়েছিলো।  

প্রথম ছবিটি দর্শকদের সঙ্গে পরিচয় করিয়ে দেয় আন্তর্জাতিক একটি গোয়েন্দা সংস্থা কিংসম্যানে সাথে। গোয়েন্দাকাহিনি নির্ভর সিনেপ্রেমীরা দারুণভাবে লুফে নেয় ছবিটি। এরপর থেকে কিংসম্যান ভক্তরা অপেক্ষা করতে থাকে সিক্যুয়ালের জন্য। এবারের কাহিনিতে আছে কিংসম্যানের সহযোগী আরেক অ্যামেরিকান গোয়েন্দা সংস্থা স্টেটম্যান। কিংসম্যানের হেডকোয়ার্টার ভেঙ্গেচুরে মাটিতে মিশিয়ে দেওয়ার পর এই দুই স্পাই এজেন্সি একত্রে তাদের শত্রুকে ধরাশায়ী করার মিশনে নামে।  

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।