ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ডাকসাইটেদের নিয়ে এফডিসিতে নতুন সংগঠন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
ডাকসাইটেদের নিয়ে এফডিসিতে নতুন সংগঠন কাজী হায়াৎ, শাকিব খান, মৌসুমী, ওমর সানী ও আবদুল আজিজ (ছবি: সংগৃহীত)

জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান, অভিনেতা ওমর সানী, অমিত হাসান, অভিনেত্রী মৌসুমী, চিত্রনায়ক আরিফিন শুভ, নির্মাতা কাজী হায়াৎ, প্রযোজক নাসিরউদ্দিন দিলু, আবদুল আজিজ প্রমুখ ডাকসাইটেদের নিয়ে এফডিসিতে তৈরি হচ্ছে একটি নতুন সংগঠন। এর নাম ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’। ঘোষণার আগেই এ নিয়ে আলোচনা-সমালোচনা চলছে চিত্রপাড়ায়।

শাকিব খানকে ঘিরে দ্বিধাবিভক্ত চলচ্চিত্র শিল্পী-কুশলীরা ক’দিন আগে সমঝোতায় এসেছেন। এ অবস্থায় নতুন সংগঠনের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন উঠেছে।

যেখানে ১৮টি সংগঠন একাত্ম হয়ে ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’ গঠন করলো, সেখানে ডাকসাইটে শিল্পী-নির্মাতা-প্রযোজক-কুশলীদের নতুন সংগঠন চলচ্চিত্রে কতোটুক ইতিবাচক ভূমিকা রাখবে এ নিয়েও বলাবলি করছেন অনেকে।

জানা গেছে, নতুন এই সংগঠনে থাকবেন চলচ্চিত্র শিল্পী, কলাকুশলী, পরিচালক, প্রযোজক, বুকিং এজেন্ট, পরিবেশক, হলমালিকসহ অন্যরা।   এর অন্যতম উদ্যোক্তা জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। সাধারণ সম্পাদকের পদে দেখা যেতে পারে কাজী হায়াতকে। শাকিব, দিলু আর আজিজ থাকবেন গুরুত্বপূর্ণ পদে।

‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’-এর সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের নাম দেখে অনুমান করতে অসুবিধে হচ্ছে না যে, ‘বিতর্কিত’ যৌথ প্রযোজনার পক্ষে ও শিল্পী সমিতির নির্বাচনে পরাজিত প্রার্থী এবং তাদের সমমনাদের নিয়েই তৈরি হচ্ছে সংগঠনটি।  

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।