ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

খুঁজে পাওয়া গেলো ‘সেরা বাংলাবিদ’কে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
 খুঁজে পাওয়া গেলো ‘সেরা বাংলাবিদ’কে ‘সেরা বাংলাবিদ’ বিজয়ী নুসরাত সায়েম (বাম থেকে তৃতীয়)

শুদ্ধ উচ্চারণ, বানান ও বাংলা ব্যাকরণের সঠিক ব্যবহার ছড়িয়ে দিতে মেধাভিত্তিক প্রতিযোগীতামূলক অনুষ্ঠান ‘সেরা বাংলাবিদ’ বিজয়ী হয়েছেন ঢাকার মেয়ে নুসরাত সায়েম। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ১০ লাখ টাকার মেধাবৃত্তি। 

প্রতিযোগীতায় দ্বিতীয় হয়েছেন সিরাজুল আরেফিন (খুলনা), যৌথভাবে তৃতীয় হয়েছেন লক্ষ্মীপুরের রাইসা সালসাবিল ও পাবনার সোয়েব আনিয়াদ খান তূর্য। পুরস্কার হিসেবে তারা পেয়েছেন যথাক্রমে তিন লাখ ও দুই লাখ টাকার মেধাবৃত্তি।

 

প্রথম থেকে দশম স্থান অধিকারী প্রত্যেকে পেয়েছেন ৫০ হাজার টাকার সমমূল্যের একটি করে ল্যাপটপ ও ব্যক্তিগত লাইব্রেরি গড়ে তোলার জন্য বাংলা বই ও বই রাখার আলমারি। ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ প্রতিযোগিতার মহোৎসব অনুষ্ঠিত হয়েছে ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। ৩৫ হাজার প্রতিযোগীর মধ্য থেকে সেরা ৬ জনকে নিয়ে অনুষ্ঠিত হয় মহোৎসব অনুষ্ঠান। যৌথভাবে এর আয়োজন করে ইস্পাহানি মির্জাপুর ও চ্যানেল আই। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর ও অন্যরা।  

‘সেরা বাংলাবিদ’ আয়োজনে গান গেয়ে শোনান সাবিনা ইয়াসমিন ও রেজওয়ানা চৌধুরী বন্যা অনুষ্ঠানে কবিতা আবৃত্তিও করেন আসাদুজ্জামান নূর। গান গেয়েছেন সাবিনা ইয়াসমীন ও রেজওয়ানা চৌধুরী বন্যা। আবৃত্তি করেন মাহিদুল ইসলাম। উপস্থাপনা করেন খায়রুল বাশার। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন তাহের শিপন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।