ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিশ্ববিদ্যালয় সার্টিফিকেট কোর্স, ক্লাস নেবেন তারা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
বিশ্ববিদ্যালয় সার্টিফিকেট কোর্স, ক্লাস নেবেন তারা  জয়ন্ত চট্টোপাধ্যায়, গাজী রাকায়েত, পূর্ণিমা, ফেরদৌস ও জাকির হোসেন রাজু

বেসরকারি গ্রিন ইউনিভার্সিটির অধীনে অভিনয়ের ওপর চালু হতে যাচ্ছে সার্টিফিকেট কোর্স। তিন মাস মেয়াদের এই কোর্সের নেতৃত্ব দেবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা জাকির হোসেন রাজু।

এতে তার পাশাপাশি ক্লাস নেবেন তথা প্রশিক্ষণ দেবেন তারকা শিল্পীরা। এর মধ্যে অন্যতম হলেন অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়, নির্মাতা ও অভিনেতা গাজী রাকায়েত, চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা।

এর বাইরে প্রশিক্ষক হিসেবে থাকবেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক।  

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলানিউজের সঙ্গে আলাপে রাজু বলেন, ‘বিভিন্ন বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিষয়ের ওপর সার্টিফিকেট কোর্স করে থাকে। কিন্তু অভিনয়ের ওপর কেউ এমন উদ্যোগ নেননি। আমি মনে করি, গ্রিন ইউনিভার্সিটির অধীনে এই কোর্সে অভিনয়ের খুঁটিনাটি বিষয়ে জানতে পারবেন আগ্রহীরা। এতে চলমান শিল্পীসংকট কিছুটা হলেও দূর হবে। ’

রাজু জানান, ভর্তি প্রক্রিয়া চলছে। আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে ক্লাস। ঠিকভাবে কোর্স শেষ করলে শিক্ষার্থীরা গ্রিন ইউনিভার্সিটির সার্টিফিকেট পাবেন। শুধু অভিনয় দিয়ে যাত্রা শুরু করলেও ভবিষ্যতে নৃত্যকলা, সংগীত, যন্ত্রসংগীত প্রভৃতি বিষয়েও প্রশিক্ষণ দেওয়া হবে।   

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।