ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মৃত্যুবার্ষিকীতে স্মরণ

সালমান শাহর গাওয়া গানগুলো (ভিডিও)

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৭
সালমান শাহর গাওয়া গানগুলো (ভিডিও) সালমান শাহ

মাত্র চার বছরের ক্যারিয়ার। অভিনয় করেছিলেন ২৭টি ছবিতে। কয়েকটি টিভিসি, ৮টি নাটক করেছিলেন, গেয়েছিলেন গানও। সবখানেই সফল তিনি। মৃত্যুর ২১ বছর পেরিয়ে গেলেও এখনও প্রাসঙ্গিক সালমান শাহ। তার স্টাইল, তার অভিনয়, তার সুর এখনও মানুষকে ভাবায়, আন্দোলিত করে। সব মিলিয়ে সালমানকে অমর করে রাখার ব্রত নিয়েছেন ভক্তরা।

সালমান শাহ অভিনীত ছবিগুলোর অধিকাংশ গান এখনও মানুষের মুখে মুখে ফেরে। এগুলো বেশ শ্রোতাপ্রিয়।

সালমান নিজেও গেয়েছিলেন গান। সেগুলো গ্রহণও করেছিলেন দর্শক-শ্রোতারা।  

সালমানের গানের শুরুটা সম্ভবত নাটকে। একটি নাটকের দৃশ্যে দেখা যায় গোলাম মুস্তাফা আর শর্মিলী আহমেদকে গিটার বাজিয়ে গান শোনাচ্ছেন সালমান। এটি তার নিজেরই গাওয়া ছিলো বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।  

অন্যদিকে আয়োজন করে সালমান শাহ গান গেয়েছিলেন নিজের চলচ্চিত্রের জন্য। মৃত্যুর এক বছর আগে ১৯৯৫ সালের শেষ দিকে সালমান শাহ-লিমা জুটির 'প্রেমযুদ্ধ' ছবিটিতে ব্যবহার করা হয়েছিলো সেই গান। একটি হিন্দি গানের অনুকরণে (নকল) সালমানের জন্য গানটি তৈরি করেছিলেন আহমেদ ইমজিয়াজ বুলবুল।  

সেই সময়ের আলোচিত  বলিউড ছবি ‘১৯৪২ লাভ স্টোরি’তে কুমার শানুর কণ্ঠে জনপ্রিয় হওয়া 'ও এক লারকি কো দেখা তো' গানটির সুরের আদলে সালমান গেয়েছিলেন গানটি। এর শিরোনাম ‘ও তুমি আমার জীবনে এক স্বপ্ন যেন’।  

সালমানের রহস্যময় মৃত্যু প্রতিনিয়ত নতুন বাঁক নিচ্ছে। এবার ৬ সেপ্টেম্বর মৃত্যুবার্ষিকীর কয়েক মাস আগে থেকেই আলোচনায় আছেন সালমান। আমেরিকা প্রবাসী নারী রুবির দেওয়া ভিডিওবার্তার কারণে সালমানের ‘হত্যাকারী’দের ফাঁসি দাবিতে সক্রিয় হয়েছেন নায়কের ভক্তরা।  

* চলচ্চিত্রে সালমান শাহর গাওয়া গান-

* নাটকে সালমান শাহর গাওয়া গান-

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।