ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কমিক চরিত্র ‘বেসিক অালী’ এবার শুভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
কমিক চরিত্র ‘বেসিক অালী’ এবার শুভ ছবি: সংগৃহীত

বইয়ের পাতার কমিক চরিত্র রূপালি পর্দায় ফুটিয়ে তুলে সুনাম অর্জন করেছেন বিদেশি অনেক অভিনয়শিল্পী। এমন চলচ্চিত্র হলিউডে রীতিমত ট্রেন্ড। এবার বাংলাদেশের ছবিতেও তেমনটি ঘটতে যাচ্ছে। জনপ্রিয় দেশীয় কমিক চরিত্র বেসিক অালী এবার বড়পর্দায় দেখা যাবে। আর এতে রূপদান করবেন আলোচিত চিত্রনায়ক আরিফিন শুভ।

রোববার (২০ জুলাই) সন্ধ্যায় বাংলানিউজের সঙ্গে আলাপে শুভ বলেন, ‘এমন চরিত্রে আগে অভিনয় করিনি। দর্শকদের জন্যও হয়তো নতুন অভিজ্ঞতা হবে।

আজই চুক্তিবদ্ধ হয়েছি ছবিটিতে। ’

শুভ জানান, আগামী ডিসেম্বরে ‘বেসিক আলী’ ছবির দৃশ্যধারণ শুরু হবে। শুভর নায়িকা হিসেবে দেখা যাবে নবাগতা রিয়াকে। এটি তৈরি করবেন সৌরভ। প্রযোজনা করবে কানাডার একটি প্রতিষ্ঠান। নাম স্বপ্ন স্কেয়ারক্রো। দেশীয় প্রযোজনায় তৈরি হলেও ছবিটি আন্তর্জাতিকভাবে মুক্তি দেওয়া হতে পারে। ‘বেসিক অালী’ নিয়ে সব মিলিয়ে উচ্ছ্বসিত এই নায়ক।

উইকিপিডিয়া বলছে, কমিক রচনা বেসিক আলীর চাহিদা সাধারণ পাঠকের মধ্যে উপলব্ধি করে ২০০৯ সালে ফেব্রুয়ারিতে পাঞ্জেরী পাবলিকেশন্স বেসিক আলী কমিকের একটি সংকলন প্রকাশ করে। এর পরের বছর ওই প্রকাশনী ‘বেসিক আলী ২’ নামে আরেকটি সংকলন বের করে। বাংলাদেশ ছাড়াও ভারত ও যুক্তরাজ্যে পরিবেশিত হয় বই দুটি। বেসিক আলীর লেখক শাহরিয়ার খান।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।