ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

বন্যার্তদের পাশে ফারুকী-তিশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
বন্যার্তদের পাশে ফারুকী-তিশা মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা (ছবি: সংগৃহীত)

বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন তারকা দম্পতি মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা। ব্যক্তিগত উদ্যোগে কাছের মানুষদের নিয়ে তারা চালিয়ে যাচ্ছেন ত্রাণ কার্যক্রম। প্রায় নিভৃতে বিভিন্নভাবে সহযোগিতা করছেন ফারুকী ও তিশা।

বন্যা পরিস্থিতি নিয়ে সম্প্রতি তিশা ফেসবুক পাতায় লিখেছেন, ‘বন্যা পরিস্থিতি ভয়াবহ দিকে যাচ্ছে, এটা আমরা সবাই দেখতে পাচ্ছি। এই মুহুর্তে দরকার সবাই মিলে পরিস্থিতি মোকাবিলা করা।

ত্রাণ, স্বেচ্ছাসেবা যে যেটা দিয়ে পারি একসাথে কাজ করি সবাই চলেন। আমাদের টিম ত্রাণ নিয়ে কাজ করছে এমন সংগঠনের সাথে কোঅরডিনেশন করে কাজ করছে। আসুন প্যানিক না করে, কাজ করি। আর প্রার্থনা করি উজানে যেনো বৃষ্টি কমে। ’

এদিকে ‘বন্যার্তদের পাশে লেখক-শিল্পী সমাজ’-এর সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন ফারুকী। দুর্গত মানুষদের কাছে ত্রাণসামগ্রী পৌঁছে দিতে একটি গাড়ি দিয়েছেন জনপ্রিয় এই নির্মাতা। ফারুকীর এমন উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন সবাই।

এ আয়োজনের অন্যতম উদ্যোক্তা কবি চঞ্চল আশরাফ বলেছেন, ‘ফারুকী ভাই শুধু গাড়ীই দেননি, সাথে চালকও দিয়েছেন। যাতে আমাদের কোনও সমস্যা না হয়। আমরা তার কাছে কৃতজ্ঞ। ’

‘বন্যার্তদের পাশে লেখক-শিল্পী সমাজ’ শীর্ষক এ উদ্যোগের আহ্বায়ক কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও নাট্যকার মামুনুর রশীদ।

যেভাবে এ উদ্যোগে সাহায্য পাঠানো যাবে : স্বকৃত নোমান, অ্যাকাউন্ট নং : ১৩৭.১০১.৭২৯৫২, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, সাভার বাজার ব্রাঞ্চ, সাভার, ঢাকা।

বিকাশ নম্বর (পার্সোনাল) : ০১৮১৮২৩৮৩২০, ০১৬৮১৪৬৮৫৫৪, ০১৭১৭৫১৩০২৩
আর্থিক সাহায্য পাঠানোর সর্বশেষ সময় : ২৫ আগস্ট দুপুর ১২টা। এ উদ্যোগের কার্যনির্বাহী টিম : প্রভাষ আমিন, জেনিস মাহমুন, চঞ্চল আশরাফ, অদিতি ফাল্গুনী, মাসুদ পথিক, ফারহান ইশরাক, রাহেল রাজিব, অঞ্জন আচার্য, সাদিয়া মাহজাবীন ইমাম, খালিদ মারুফ, সাহান শাহাবুদ্দিন, পলাশ মজুমদার, হামিম কামাল, মাহবুব ময়ূখ রিশাদ, জাবেদ এ ইমন, হাসিবুল ইসলাম ও মর্তুজা আলী সুমন।

সমন্বয়ক টিম : স্বকৃত নোমান, অরবিন্দ চক্রবর্তী, মোজাফফর হোসেন ও সারোক শিকদার।
সার্বক্ষণিক যোগাযোগ : ০১৯৭২২৩৮৩২০, ০১৭৫৭১৫০৬২৫

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।