ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গলায় জাতীয় পতাকা, বিতর্কে প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
গলায় জাতীয় পতাকা, বিতর্কে প্রিয়াঙ্কা ছবি: সংগৃহীত

আবারও বিতর্ক তৈরি করলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছিলেন তিনি। আর তাতেই শুরু হয়েছে সমালোচনা। কি করেছিলেন প্রিয়ঙ্কা?

গলায় দেশটির জাতীয় পতাকা জড়িয়ে ওড়াচ্ছেন, পরনে হাই ওয়েস্ট জিনস ও সাদা ট্যাঙ্ক টপ— এই ভিডিও পোস্ট করতেই সরগোল পড়ে যায়। শাড়ি বা ভারতীয় পোশাকের বদলে জিন্স টপে প্রিয়াঙ্কাকে জাতীয় পতাকা ওড়াতে দেখে সমালোচকদের মতে, জাতীয় পতাকার অবমাননা করেছেন এই অভিনেত্রী।

আর শাস্তিস্বরূপ দেশে ফিরতে বারণ করা হচ্ছে তাকে!

১৫ অাগস্ট যুক্তরাষ্ট্র থেকে ভিডিওটি পোস্ট করেছিলেন প্রিয়াঙ্কা। একজন মন্তব্য করেছেন, ‘দয়া করে ভারতে ফিরে আসবেন না। ’

আরেকটি মন্তব্য এমন, ‘এই দিনটির জন্য আপনার কাছে একটিও সালোয়ার-কামিজ নেই? অন্তত এই দিনে আমরা আশা করেছিলাম আপনি শাড়ি পরবেন। ’

অন্যজন লিখেছেন, ‘এটা (জাতীয় পতাকা) আপনার ওড়না নয়। একটু শ্রদ্ধা করুন। ’

এদিকে প্রিয়াঙ্কাই প্রথম নন, যিনি গলায় জাতীয় পতাকা জরিয়েছেন। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও একই কারণে সমালোচিত।  

আন্তর্জাতিক যোগ দিবসের দিন গলায় দেশের পতাকা জড়িয়ে যোগ করেছিলেন প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, পতাকা দিয়ে সেদিন নিজের মুখের ঘামও মুখেছিলেন তিনি। সেই ঘটনার জন্য পটনার বাসিন্দা প্রকাশ কুমার মোদীর বিরুদ্ধে মুজাফফর কোর্টে অভিযোগ দায়ের করেন। শুধু যোগ দিবসই নয়, এর আগেও জাতীয় পতাকার অবমাননার অভিযোগ উঠেছিলো মোদীর বিরুদ্ধে।  

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।